হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করার উপায়

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  প্রযুক্তি ডেস্ক

হোয়াটসঅ্যাপে দেওয়া একই স্ট্যাটাস চাইলে ফেসবুকেও শেয়ার করতে পারবেন। সম্প্রতি নতুন এমনই ফিচার যোগ করেছে মেটা। ইউজারদের সুবিধার্থে এমন ফিচার আনা হয়েছে। এক প্ল্যাটফর্ম থেকে আরেক প্ল্যাটফর্মে স্ট্যাটাস শেয়ার করার সুবিধাটি বেশ কাজের। যা ইনস্টাগ্রাম এবং ফেসবুকের মধ্যে রয়েছে। এমন মজার ফিচার কী ভাবে উপভোগ করবেন জানুন।

এক ছাতার তলায় সব সুবিধা আনার পথে এক ধাপ আগাল মেটা। ইতিমধ্যে ইনস্টাগ্রাম এবং ফেসবুকের মধ্যে এই সুবিধা রয়েছে। হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে নতুন কী করতে হবে আসুন জেনে নেওয়া যাক। তবে এটা করার জন্য আগে সব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হোয়াটসঅ্যাপে লিংক করতে হবে।

অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপের সঙ্গে ফেসবুক লিংক করার পদ্ধতি-

এর জন্য স্ট্যাটাস সেকশনে চলে যান।

সেখানে ফেসবুক অ্যাকাউন্ট যোগ করার একটি সেকশন থাকবে, তাতে ক্লিক করতে হবে। তারপর ‘Get Started’ অপশনে ক্লিক করতে হবে, এবার আপনার ফেসবুক অ্যাকাউন্ট চলে আসবে স্ক্রিনে। সেখানে ‘Agree’ বাটনে ক্লিক করতে হবে। ওই অ্যাকাউন্ট যদি আপনার না হয় তাহলে ‘Have a Different account’ অপশনে ক্লিক করতে হবে এই ভাবে হোয়াটসঅ্যাপের সঙ্গে ফেসবুক অ্যাকাউন্ট লিঙ্কড করতে পারবেন।

ফিচারটি অফও রাখতে পারবেন। আইফোনে এই সুবিধা কীভাবে পাবেন! এর জন্য আইফোনে হোয়াটসঅ্যাপ খুলুন। সেখানে ‘Updates’ ট্যাবে ক্লিক করুন। এবার My Status অপশনে ক্লিক করতে হবে। স্টেটাস দেওয়ার সময় একটি আই আইকন থাকবে।