ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফোন চার্জ হবে মাত্র ৩০ মিনিটে

ফোন চার্জ হবে মাত্র ৩০ মিনিটে

অনেকেই ফোন সঠিকভাবে চার্জ করেন না। ফলে ফোন যেমন স্লো চার্জ হয় তেমনি ব্যাটারির আয়ু কমে যায়। আইফোন ব্যবহারকারীরা বিশেষ করে অভিযোগ করেন যে তাদের ফোনের ব্যাটারির চার্জ দ্রুত শেষ হয়ে যায়। ফোন যদি দ্রুত ডিসচার্জ হয়ে যায়, তাহলে বারবার চার্জে বসানোও ঠিক নয়। দীর্ঘ সময় বাইরে কাটাতে হলে যদি ফোনের চার্জ শেষ হয়ে যায়, তবে চরম হয়রানির শিকার হতে হয়। কী করলে একটু চার্জ করে প্রিয়জনের সঙ্গে কথা বলা যাবে, সেই দুশ্চিন্তা এসে গ্রাস করে। আপনাকে যেন এমন পরিস্থিতিতে পড়তে না হয়, তার জন্য এখানে চারটি বিশেষ উপায় নিয়ে আলোচনা করা হল।

১. ল্যাপটপ, পিসি থেকে চার্জ করবেন না- অনেক ব্যবহারকারীর কাছে আইফোন চার্জ করার সবচেয়ে সহজ উপায় হল তাদের ল্যাপটপ। যাইহোক, ল্যাপটপের চার্জিং ক্ষমতা অ্যাডাপ্টার এবং ওয়্যারলেস চার্জারের তুলনায় অনেক ধীর। ল্যাপটপের পুরানো ইউএসবি পোর্ট বা নতুন, ইউএসবি-সি পোর্ট থাকুক না কেন, এটি ওয়াল চার্জারের শক্তির সঙ্গে মেলে না।

২. ফোনের জন্য সঠিক চার্জারটি সবচেয়ে গুরুত্বপূর্ণ- আইফোন চার্জ করার দ্রুততম উপায়গুলোর মধ্যে একটি হল আইফোনের জন্য সর্বদা সঠিক চার্জার ব্যবহার করা। আইফোন ১৫ মডেলগুলোকে চার্জ দেয়ার জন্য দ্রুত চার্জারটিতে ইউএসবি-সি কেবলসহ একটি ২০ ওয়াট পাওয়ার অ্যাডাপ্টার থাকতে হবে।

৩. ওয়্যারলেস চার্জিং- আপনি ম্যাগসেফ চার্জার এবং অ্যাপলের ২০ ওয়াট পাওয়ার অ্যাডাপ্টার ব্যবহার করে আপনার ফোন দ্রুত চার্জ করতে পারেন। অ্যাপল আইফোন ১২ বা তার পরবর্তী মডেলের ব্যবহারকারীরা ১৫ ওয়াট পর্যন্ত দ্রুত ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা পেতে পারেন। এর মানে হল, যদি আইফোনের ব্যাটারির চার্জ কমে যায়, ওয়্যারলেস চার্জিংয়ে আধা ঘণ্টা চার্জে ব্যবহারকারীরা ৩০ শতাংশ পর্যন্ত ব্যাটারি লাইফ পেতে পারেন।

৪. এয়ারপ্লেন মোড ব্যবহার করুন- দ্রুত চার্জ করতে আপনার আইফোনটিকে এয়ারপ্লেন মোডে সক্রিয় করতে পারেন। এয়ারপ্লেন মোডে স্যুইচ করলে ওয়াইফাইয়ের মতো ফাংশনগুলোর সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। যার ফলে ব্যাটারির চার্জ দ্রুত হয়ে যায়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত