ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সোনামণিদের প্রিয় কার্টুন

সাইফ আহমেদ সনি
সোনামণিদের প্রিয় কার্টুন

বিশ্বের বিভিন্ন দেশের শিশুদের মন্তব্যকে গুরুত্ব দিয়ে লাসফাইভ নামে একটি ওয়েবসাইট সর্বকালের সেরা পাঁচ কার্টুন চরিত্রের এই তালিকা প্রকাশ করেছে। দেখো তো, তোমার পছন্দের সঙ্গে মেলে কি-না সেগুলো?

১) টম এবং জেরি : কার্টুন দেখতে ভালোবাসে, অথচ টম অ্যান্ড জেরি পছন্দ করে না, এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না। তাই প্রথম স্থানটি এই দুই ‘চিরশত্রু’ দখল করবে, সেটা বোধ হয় তোমাদের আগে থেকেই জানা ছিল। এ ক্ষেত্রে টমকে বাদ দিয়ে জেরিকে কিংবা জেরিকে বাদ দিয়ে টমকে প্রথম ঘোষণা করা সম্ভব হয়নি। একজনকে ছাড়া আরেকজনকে ভাবাই যায় না! তাই যুগ্মভাবে দু’জনই শিশুদের পছন্দের তালিকায় প্রথম।

২) পপাই : ‘আই অ্যাম পপাই দ্য সেইলর ম্যান’! হুঁ, পপাই নামের এই নাবিককে তোমরা সবাই চেনো। এমনিতে রোগা-পটকা হলে কী হবে, একবার স্পিন্যাক খেয়ে নিলেই গোটা দশেক গুন্ডাপান্ডা সে এক হাতে কাবু করতে পারে। পপাইয়ের হাঁটা-চলা, কথা বলার ভঙ্গি কিংবা মারপিট, ছোট-বড় সবাইকে হাসিয়ে ছাড়ে।

৩) মিকি মাউস : মিকি মাউস বিশ্বের সবচেয়ে পুরোনো জনপ্রিয় কার্টুন চরিত্র। সেই ১৯২৮ সালে ডিজনির এই চরিত্রর জন্ম, অথচ এখনো টিভিতে মিকি মাউস দেখলেই আমরা কেমন রিমোটের দখল নিয়ে নিই, তাই না? মিকি মাউস শুধু দেখতেই নয়, আঁকতেও ছোটরা খুব ভালোবাসে।

৪) বাগস বানি : লুনি টিউনস! শুনলেই বাগস বানির কথা মনে পড়ে যায়। বিশ্বের সবচেয়ে মজার কার্টুন চরিত্রগুলোর মধ্যে বাগস বানি অন্যতম। তার ‘হোয়াটস আপ ডক’ সংলাপটিও ভীষণ জনপ্রিয়! বাগ তার হাস্যরস আর বুদ্ধিদীপ্ত আচরণ দিয়ে সহজেই জয় করেছে কার্টুনপ্রেমীদের মন।

৫) স্কুবি ডু : স্কুবি ডুও নিশ্চই তোমাদের ভীষণ প্রিয়! তোমরা অনেকেই একেবারে ছোট্টবেলা থেকে স্কুবির মজার সব কাণ্ডকীর্তি দেখে হেসে লুটোপুটি খেয়েছ। শ্যাগির সঙ্গে আজব সব ঝামেলা পাকিয়ে, বিপদ থেকে মুক্তি পাওয়ার হাস্যকর সব উপায় বের করাই হলো স্কুবির কাজ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত