ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সমাজের বৈষম্য দূর করতে নতুনদের এগিয়ে আসার আহ্বান

সমাজের বৈষম্য দূর করতে নতুনদের এগিয়ে আসার আহ্বান

সমাজের বৈষম্য দূর করার প্রচেষ্টায় কাজ করতে হবে। সত্যিকারভাবে দেশ ও মানুষকে ভালোবাসতে হলে ভেদাভেদ ভুলে যেতে হবে। শুধু আমি ভালো থাকব এ ধরনে মানসিকতা পরিহার করতে হবে। সুখী সমৃদ্ধ দেশ গঠনে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে সম্মিলিতভাবে সবাইকে কাজ করতে হবে। সুন্দর কথাগুলো বলেন, ডিএমপির যুগ্মণ্ডপুলিশ কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে শিশুদের অংশগ্রহণে বর্ণিল আয়োজনে তিনি বলেন, সমাজকে সুন্দর করতে ভালো কাজ করতে হবে। প্রতিটি পরিবারকে পরিচ্ছন্ন চিন্তা-চেতনা নিয়ে সমাজের উন্নয়নে কাজ করতে হবে। তা না হলে আমরা কখনোই মাথা উঁচু করে দাঁড়াতে পারবো না।

নতুন প্রজন্মদের প্রতি তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জেনে সবার প্রতি সহমর্মিতা নিয়ে নিবেদিত থাকতে হবে। মানুষ ও সমাজের জন্য কিছু করতে পারা অনেক বড় বিষয়।

ভোগে নয়, ত্যাগেই প্রকৃত সুখ এ কথাটি মনে রেখে সুন্দর কাজের মাধ্যমে দেশ গড়ার কাজে এগিয়ে যেতে হবে। কেউ করুক বা না করুক ভালো কাজ আমি করবো এ প্রত্যয় নিজের মাঝে থাকতে হবে।

তিনি আরো বলেন, জবাবদিহিতা, শিষ্ঠাচার, ধৈর্য, সেবা, পরিবেশ, ভাবনা, স্বাধীনতা, কর্তব্যনিষ্ঠা, কৃতজ্ঞতাবোধ, ভ্রাতৃত্ববোধ, ক্ষমা, বন্ধুত্ব সবকিছু মিলে আমাদের ভালো মানুষ হতে হবে। প্রাণবন্ত আয়োজনে উপস্থিত সবাই মুক্তিযুদ্ধের চেতনায় দেশের কল্যাণে কাজ করার প্রত্যয় করেন। এসময় ডিএমপির উওর (ট্রাফিক) উপ-পুলিশ কমিশনার নাবিদ কামাল শৈবালসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত