ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নকলায় ‘আমাদের স্বাধীনতা’ শিরোনামে দেয়ালিকা প্রকাশ

নকলায় ‘আমাদের স্বাধীনতা’ শিরোনামে দেয়ালিকা প্রকাশ

শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার বন্ধুরা ‘আমাদের স্বাধীনতা’ শিরোনামে দেয়াল পত্রিকা প্রকাশ করেছে। রোববার মাদ্রাসা মিলনায়তনে সংক্ষিপ্ত এক অনুষ্ঠানের মাধ্যমে এই দেওয়াল পত্রিকাটি শিক্ষক-শিক্ষার্থীসহ সব পাঠকের জন্য উন্মুক্ত করা হয়।

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শ ও বাংলাদেশের স্বাধীনতার ওপর বহুল তথ্যসমৃদ্ধ এই দেয়ালিকাটিতে শিক্ষার্থী বন্ধুদের লেখা রচনা, ছোটগল্প, বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা সংশ্লিষ্ট কবিতা, ছড়া ও ইতিহাস সংশ্লিষ্ট শিক্ষণীয় চিত্রসহ বিভিন্ন বিষয় স্থান পেয়েছে।

‘আমাদের স্বাধীনতা’ দেওয়ালিকার নির্বাহী সম্পাদক ছিলেন মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম এবং পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক ছিলেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও উপজেলা বন্ধু ফোরামের আহ্বায়ক মো. মোশারফ হোসাইন। এতে বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেছেন সহকারী মৌলভী মাওলানা মো. ফজলুল করিম ও সহকারী বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেন তাহেরা সুলতানা।

দেয়ালিকা প্রকাশ অনুষ্ঠানে পত্রিকার সম্পাদক, প্রকাশক, বার্তা সম্পাদক ও সহকারী বার্তা সম্পাদকসহ সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, নুসরাত জাহান নিপা, শওকত আলী, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, আরিফ হোসেন, লাবণী বেগম, উজ্জ্বল মিয়াসহ মাদ্রাসার অন্য শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সবশেষে সব শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত