ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দেশপ্রেম মানবজীবনের একটি শ্রেষ্ঠ গুণ

দেশপ্রেম মানবজীবনের একটি শ্রেষ্ঠ গুণ

সুন্দর সমাজ গড়তে এবং সামাজিক বৈষম্য দূর করতে সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বিপিএম (বার) পিপিএম। তিনি বলেন, দেশপ্রেম মানবজীবনের একটি শ্রেষ্ঠ গুণ। নিজ স্বদেশের কৃষ্টি, সভ্যতা, সংস্কৃতি, মাতৃভাষাকে ভালোবাসা জাতি-ধর্মণ্ডবর্ণ নির্বিশেষে দেশের মানুষের প্রতি মমত্ববোধ রেখে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিবেদিত থাকা গৌরবের বিষয়। দেশ গঠনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে আসাদুজ্জামান বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দেশের কল্যাণে ভালো মানসিকতা নিয়ে সবাইকে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, প্রযুক্তির উন্নয়নের সঙ্গে মেধার সঠিক চর্চায় নতুন প্রজন্মদের এগিয়ে আসতে হবে। দেশের প্রতি গভীর মমত্ববোধ নিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় মানসিক চিন্তা-চেতনা সুন্দর করার মাধ্যমে তরুণদের মেধা, যোগ্যতা ও সুদক্ষ নেতৃত্বে নির্মিত হবে সমৃদ্ধ বাংলাদেশ। সম্প্রতি অসহায় পরিবারের নিখোঁজ শিশু সন্তানকে উদ্ধার করে শিশুটির পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়। এ সময় শিশুটির পরিবার পুলিশ সুপার ঢাকার বিনয়ী ব্যবহারে আবেগাপ্লুত হয়ে পড়েন।

আসাদুজ্জামান বলেন, সারাজীবন বঙ্গবন্ধু মানুষের সেবা করে গেছেন। মানুষের সেবা করতে গিয়ে নিজের জীবনটাও দিয়ে গেছেন। স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু তরুণদের অনুপ্রেরণা হয়ে থাকবেন। তিনি বলেন, জাতির উন্নতির চাবিকাঠি হলো মানসম্মত শিক্ষা। সঠিক ও বাস্তবমুখী শিক্ষা আমাদের অসত্য, অন্যায় এবং সব ধরনের নেতিবাচকতা থেকে বিরত রাখে এবং মানবিক গুণে গুণান্বিত করে একজন ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে সাহায্য করে। নিজ মাতৃভূমির প্রতি ভালোবাসা মহান আল্লাহপাকের দয়া। সত্য ও আলোর পথে সব সময় আছি এবং জীবনের শেষ সময় পর্যন্ত থাকব।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত