তরুণদের সাহসের কাছে অপশক্তি পরাজয় মানতে বাধ্য

প্রকাশ : ২৭ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বন্ধু ফোরাম ডেস্ক

ভিন্নভাবে চিন্তা করার ও উদ্ভাবনের সাহস, অপরিচিত পথে চলার ও অসম্ভব জিনিস আবিষ্কারের সাহস এবং সমস্যাকে জয় করে সফলতার পথে যারা এগিয়ে চলে, তারাই তরুণ। ঢাকার আইডিয়াল কমার্স কলেজের অধ্যক্ষ খান মুহাম্মদ জাহিদ- সমাজের অন্ধকার দূর করার প্রচেষ্টায় যার পথচলা।

শুধু শিক্ষকতা নয়, মানবিকতা ও উদারতা নিয়ে মানুষের কল্যাণে এগিয়ে চলা নিরন্তর। পাঠকপ্রিয় আলোকিত বাংলাদেশের লেখক-পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন আলোকিত বন্ধু ফোরাম ঢাকার উপদেষ্টা হিসেবে নতুনদের প্রেরণা দিচ্ছেন সবসময়ই। দিনের শুরু থেকেই প্রতিটি কাজ করেন সুচিন্তার মাধ্যমে।

কখনও যেন তার সিদ্ধান্তে সমাজ, মানুষ ও দেশের ক্ষতি না হয়, সে দিকটায় সচেতনতার সঙ্গে মাদক, সন্ত্রাস, যৌন হয়রানিসহ সব ধরনের অপরাধের বিরুদ্ধে জনসচেতনমূলকভাবে কাজ করছেন খান মুহাম্মদ জাহিদ।

তারুণ্যের বন্ধনকে সুন্দর ও আলোকিত করতে যার প্রতিটি কাজ এরই মধ্যে স্বাক্ষরতা রেখে চলেছে। সাধারণ মানুষ ও পরিবারের মাঝে বৈষম্য কীভাবে দূর করতে হয়, তার সঙ্গে কথা বললেই অনুধাবন করা যায়।

কখনো অসহায়দের মুখে হাসি ফোটানো, আবার কখনো সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ, দরিদ্র ও এতিম ছাত্রদের পোশাক বিতরণ, বিনোদনের আয়োজন, আবার কখনো একঝাঁক তারুণ্যেকে অপসংস্কৃতি এবং মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন কদমতলীর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খান মুহাম্মদ জাহিদ।