অন্ধকার দূর করার প্রচেষ্টায় পথচলা হোক নিরন্তর

প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মুহাম্মদ আশরাফ উদ্দিন

বাংলাদেশ পুলিশে কর্মরত দক্ষতা, মেধা আর ভালোবাসা দিয়ে দেশ ও মানুষের কল্যাণে প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার এনায়েত কবির শোয়েব। সমাজের অন্ধকার দূর করার প্রচেষ্টায় যার পথচলা হবে নিরন্তর। শুধুমাত্র পেশাগত দায়িত্বপালন নয়; মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত তিনি। দিনের শুরু থেকেই প্রতিটি কাজ করেন সুচিন্তার মাধ্যমে।

নাগরিক জীবন শতভাগ নিরাপত্তা নিশ্চিতকরণ ও সুন্দর কাজের মাধ্যমে তরুণদের অনুপ্রাণিত করার লক্ষ্যে তার ছুটেচলা অবিরাম।

অপরাধমুক্ত সমাজ গঠন ও তারুণ্যের বন্ধনকে সুন্দর ও আলোকিত করতে যার প্রতিটি কাজ এরই মধ্যে স্বাক্ষরতা রেখে চলছে। সাধারণ মানুষ ও পরিবারের মাঝে বৈষম্য কীভাবে দূর করতে হয়, তা চৌকস এ অফিসারের সঙ্গে কথা বললেই অনুধাবন করা যায়।

কখনো অসহায়দের মুখে হাসি ফোটানো, আবার কখনো সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ, দরিদ্র ও এতিম ছাত্রদের পোশাক বিতরণ, বিনোদনের জন্য আয়োজন, আবার কখনো একঝাঁক তারুণ্যকে অপসংস্কৃতি এবং মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তরুণ এই পুলিশ কর্মকর্তা এনায়েত কবির শোয়েব। র‌্যাব ১০-এ অপারেশন অফিসার হিসেবে খ্যাতি অর্জন করেছেন ব্যাপক।

সম্প্রতি কুমিল্লা জেলার দাউদকান্দি সার্কেলের সহকারী পুলিশ সুপার হিসেবে তার পদায়ন হয়েছে। পাঠকপ্রিয় জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশের লেখক-পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন আলোকিত বন্ধু ফোরামের বিভাগীয় প্রধান ও কো-অর্ডিনেটর মুহাম্মদ আশরাফ উদ্দিন, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক মো. শাহীন, বাংলাদেশের খবরের সাংবাদিক এরশাদ হোসাইন, মানবাধিকার সংস্থার চেয়ারম্যান লায়ন এইচএম ইব্রাহীম ভূঁইয়া মানবিক কর্মকর্তা এনায়েত কবির শোয়েবের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।