ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নৈতিক মূল্যবোধ বিকাশে কাজ করতে হবে

নৈতিক মূল্যবোধ বিকাশে কাজ করতে হবে

নৈতিক মূল্যবোধ বিকাশের পাশাপাশি সুন্দর সমাজ গড়তে সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন, নরসিংদী জেলার মনোহরদী থানার অফিসার ইনচার্জ মো. ফরিদ উদ্দিন। ২০২২ সালের ৩১ মার্চ অত্র থানায় যোগদানের পর থেকেই একের পর এক ভালো কাজের মাধ্যমে স্থানীয় বাসিন্দাদের মধ্যে স্বস্তি দেখা মিলেছে। মাদক, বাল্যবিয়ে, কিশোর অপরাধের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের সঙ্গে জনসচেতনমূলক ক্যাম্পেইন করে যাচ্ছেন মো. ফরিদ উদ্দিন। পাঠকপ্রিয় জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশের লেখক-পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন আলোকিত বন্ধু ফোরামের সঙ্গে নিজ থানা কার্যালয়ে শুভেচ্ছা বিনিময়কালে তিনি বলেন, দেশপ্রেম মানবজীবনের একটি শ্রেষ্ঠ গুণ। নিজ স্বদেশের কৃষ্টি, সভ্যতা, সংস্কৃতি, মাতৃভাষাকে ভালোবাসা জাতি-ধর্মণ্ডবর্ণনির্বিশেষে দেশের মানুষের প্রতি মমত্ববোধ রেখে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিবেদিত থাকা গৌরবের বিষয়। দেশ গঠনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে ফরিদ উদ্দিন বলেন, আগস্ট মাস হচ্ছে শোকের। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দেশের কল্যাণে ভালো মানসিকতা নিয়ে সবাইকে কাজ করতে হবে। প্রযুক্তির উন্নয়নের সঙ্গে মেধার সঠিক চর্চায় নতুন প্রজন্মদের এগিয়ে আসতে হবে। দেশের প্রতি গভীর মমত্ববোধ নিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় মানসিক চিন্তা-চেতনা সুন্দর করার মাধ্যমে তরুণদের মেধা, যোগ্যতা ও সুদক্ষ নেতৃত্বে নির্মিত হবে সমৃদ্ধ বাংলাদেশ।

তিনি আরো বলেন, সারাজীবন বঙ্গবন্ধু মানুষের সেবা করে গেছেন। মানুষের সেবা করতে গিয়ে নিজের জীবনটাও দিয়ে গেছেন। স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু তরুণদের অনুপ্রেরণা হয়ে থাকবেন। চাকরি জীবনে খুলনা মেট্রোপলিটন, সিআইডি, মুন্সীগঞ্জ জেলার গজারিয়া থানায় (তদন্ত), সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ হিসেবে প্রশংসনীয়ভাবে দায়িত্ব পালন করেছেন মো. ফরিদ উদ্দিন। ভোলা জেলার সদর থানাধীন জন্ম গ্রহণ করেন মানবিক কর্মকর্তা মো. ফরিদ উদ্দিন।

জীবনের শেষ সময় পর্যন্ত দেশ ও মানবিক কল্যাণে নিজেকে যুক্ত রাখতে সবার সহযোগিতা ও দোয়া কামনা করে তিনি বলেন, সঠিক ও বাস্তবমুখী শিক্ষা আমাদের অসত্য, অন্যায় এবং সব ধরনের নেতিবাচকতা থেকে বিরত রাখে এবং মানবিকগুণে গুণান্বিত করে একজন ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে সাহায্য করে। এ সময় উপস্থিত ছিলেন মনোহরদীর সাংবাদিক ও সংগঠন যুগান্তর প্রতিনিধি হারুনুর রশীদ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জনতাবাগ হাইস্কুল বন্ধু ফোরামের উপদেষ্টা ফয়সালসহ অনেকে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত