দেশীয় সংস্কৃতি চর্চায় ভালুকার বন্ধু আসমা আমিন

প্রকাশ : ১০ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বন্ধু ফোরাম ডেস্ক

পাঠকপ্রিয় জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশের লেখক-পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন আলোকিত বন্ধু ফোরাম সুন্দর সমাজ গঠন ও নতুনদের মেধা ও প্রতিভা বিকাশে প্রশংসনীয় ভূমিকা রেখে চলছে। এরই ধারবাহিকতায় ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বন্ধু ফোরামের সদস্য কণ্ঠশিল্পী আসমা আমিনের প্রথম মৌলিক গান ‘যারে দিলাম আমার মন’ ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবে রিলিজ হয়েছে। গানটির কথা ও সুর করেছেন শিল্পী আসমা আমিন নিজেই এবং গানটির মিউজিক কম্পোজিশনে ছিলেন নিউটন জে আর।

অত্যন্ত শ্রুতিমধুর এই গানটি ‘আসমা আমিন মিউজিক’ নামে কণ্ঠশিল্পীর ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে। আসমা আমিন জানিয়েছেন, ছোটবেলা থেকেই গান গাওয়ার প্রতি একটা অসম্ভব ঝোঁক ছিল তার।

জীবন ও জীবিকার তাগিদে অনেক বছর ধরে প্রবাসে অবস্থান করলেও গানের চর্চাটা ধরে রেখেছেন তিনি।

এরই ফলশ্রুতিতে ‘যারে দিলাম আমার মন’ শিরোনামের এই মৌলিক গানটি নিজের লেখা ও সুরে গেয়েছেন তিনি। আগামীতে কাজের পাশাপাশি গানে নিয়মিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি। এ সময় তিনি খুব তাড়াতাড়ি আসমা আমিন মিউজিকের ব্যানারে তার নিজের লেখা ও সুরে ‘হয়তোবা একদিন ভুল ভেঙে যাবে’সহ আরো কয়েকটি গান প্রকাশ করবেন বলেও জানান। বিদেশের মাটিতে বসেও বাংলা গান ও সংস্কৃতির যে চর্চা আসমা আমিন করছেন, তা অনুকরণীয় হতে পারে। তার এই প্রচেষ্টা অব্যাহত থাকুক এটাই বন্ধু ফোরামের প্রত্যাশা।