ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে কাজ করার আহ্বান

অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে কাজ করার আহ্বান

অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে ডিএমপির ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইকবাল হুসাইন, বিপিএম সব ধরনের নাশকতাকারীদের কঠোর হুঁশিয়ারি বার্তা দেন। তিনি বলেন, মানুষের জানমাল ধ্বংসে যারাই যুক্ত থাকবে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে। সামাজিক নিরাপওা ও আইনগত সঠিক সেবা বাস্তবায়নে ওয়ারী বিভাগের প্রতিটি থানার অফিসার ইনর্চাজসহ অন্যান্য কর্মকর্তাদের নির্দেশ দেন।

সম্প্রতি যোগদানের পর পাঠকপ্রিয় জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশের লেখক-পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন দেশ গড়ার কাজে নিবেদিত আলোকিত বন্ধু ফোরামের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, এ দেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বাঙালি কখনো কারো অধীনে থাকেনি। বাংলার মানুষ স্বাধীনতাপ্রিয় জাতি। বাঙালি আর স্বাধীনতা একে অপরের পরিপূরক। বঙ্গবন্ধু বাংলাদেশ নিয়ে সাহস আর আস্থার সঙ্গে বাংলার ভূখণ্ডে স্বাধীনতার বিজয়ী পতাকা প্রতিষ্ঠিত করেছিলেন। বাংলাদেশের স্বাধীনতার সঙ্গে এক অমুছনীয় নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস আমাদের সাক্ষ্য দেয় বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশের স্বাধীনতা প্রাপ্তি নিশ্চিত ছিল না। স্বাধীনতার যুদ্ধের নেপথ্যে বঙ্গবন্ধুর সুনিপুণ দক্ষতা, কৌশলী নেতৃত্ব মানুষকে এক কাতারে দাঁড় করিয়েছে। বাংলার মানুষের মধ্যে মুক্তির স্বপ্ন, স্বাধীনতার বীজমন্ত্র প্রোথিত করার অসাধারণ ক্ষমতা ছিল বঙ্গবন্ধুর। ইকবাল হুসাইন যোগদানের অল্প কয়েকদিনেই মাদক, সন্ত্রাসসহ সবধরনের অপরাধ আর অপরাধীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি ও পদক্ষেপ গ্রহণ করেছেন। ডিসি ইকবাল হুসাইন উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) সাইবার ও স্পেশাল ক্রাইম (দক্ষিণ) বিভাগ, বি-বাড়ীয়া ও কক্সসবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (লজিস্টিক) দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। খুব সহজেই মানুষকে আপন করার মতো গুণ মহান আল্লাহপাকের মেহেরবাণীতে অর্জন করেছেন ইকবাল হুসাইন, বিপিএম (বার)। মানুষের কল্যাণে সব সময়ই তার ছুটে চলা নিরন্তর। একজন অভিভাবকের বুকে একটি পরিবার যেমন, পৃথিবীর সবচেয়ে নিরাপদ জায়গা মনে করেন, তেমনি সমাজের অসহায় মানুষ ও পরিবারগুলো ইকবাল হুসাইনকে আশ্রয় ও সহায়কের ধারক বলে বিশ্বাস করেন। মানবতা, অসাম্প্রদায়িকতা, সুশিক্ষা, সততা, সাধুতা সব কিছু মিলিয়ে যেন ইকবাল হুসাইন তারুণ্যের এক অসাধারণ বন্ধু।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত