ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছে আলোর ইস্কুল

সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছে আলোর ইস্কুল

শিশুরা পবিত্র ও নিষ্পাপ। শিশুরা মঙ্গলের কারণ, আনন্দের উপকরণ ও প্রেরণার উৎস। শিশুদের নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে বেড়ে ওঠার জন্য এবং তাদের মনন ও মেধার বিকাশের জন্য প্রয়োজন অনুকূল পরিবেশ নিশ্চিত করা। এ দায়িত্ব পিতা, মাতা, অভিভাবক, শিক্ষকসহ সমাজের প্রতিটি দায়িত্বশীল সচেতন নাগরিকের। জাতির শ্রেষ্ঠ সম্পদ আজকের শিশুরা। দেশের ভবিষ্যৎ কর্ণধার। তারা একদিন বড় হয়ে এক গৌরবময় ও ঐতিহ্যপূর্ণ অধ্যায় সৃষ্টি করবে। শিশুর বেড়ে ওঠার জন্য প্রয়োজন উপযুক্ত পরিবেশ। যেখানে শিশু নিজেকে নিজের মতো করে তৈরি করার সুযোগ পায়। তাই সুশিক্ষার মাধ্যমে শিশুর জন্য আদর্শ পরিবেশ গড়ে তোলা হচ্ছে একজন নাগরিকের নৈতিক দায়িত্ব।

সুন্দর কথাগুলো বলেন, র‌্যাব-১০ এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ ফরিদ উদ্দিন,পিপিএম। সম্প্রতি ভালোবাসি তাই,ভালোবাসে যাই এ স্লোগানকে সামনে রেখে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে ডিএমপির ওয়ারী বিভাগের শ্যামপুর জোন সুবিধাবঞ্চিত ও দরিদ্র পরিবারের শিশুদের জন্য বিনোদনমূলক একটি অনুষ্ঠানের আয়োজন করেন। পুরো আয়োজনটি ছিলো উৎসবমুখর।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, র‌্যাব-১০ এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ ফরিদ উদ্দিন, পিপিএম। তিনি বলেন, শিক্ষা মানে আচরণে ইতিবাচক পরিবর্তন বা মানবিক উন্নয়ন সাধন। শিশুর সুকুমারবৃত্তির বিকাশের প্রয়োজনীয় যথাযথ আয়োজন করা। পরিবেশ, প্রকৃতি, পরিবার, সমাজ, বিশ্বসভ্যতা ও মানবতা ইত্যাদি। মূলত মনুষ্যত্ব বোধ জাগ্রত করাই শিক্ষা। সত্যের অনুভূতি শিক্ষার চূড়ান্ত পরিণতি। তিনি আরো বলেন, ডিএমপির ওয়ারী বিভাগের পৃষ্ঠপোষকতায় পরিচালিত আলোর ইস্কুল ২০১৯ সালে যাত্রা শুরু করার পর আজও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাদানে যে ভূমিকা রেখে চলছে সত্যি তা প্রশংসনীয়। বিশেষ অতিথির বক্তব্য ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইকবাল হোসাইন (বিপিএম) বলেন, শিশু মানব জাতির অতীব গুরুত্বপূর্ণ অংশ।

তাই শিশুর সুশিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। যারা অর্থের অভাবে পড়াশুনা করতে পারে না, তারাও আমাদের সমাজ ও পরিবারের অংশ। তাদের কল্যাণে ডিএমপির ওয়ারী বিভাগ নিবেদিত আছে এবং থাকবে। সৃজনশীল এ আয়োজনে সভাপতিত্ব করেন শ্যামপুর জোনের সহকারী পুলিশ কমিশনার শামসুল ইসলাম। এছাড়া আরো উপস্থিত ছিলেন ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (শ্যামপুর জোন) মোহাম্মদ আলাউদ্দিন, শ্যামপুর থানার অফিসার ইনচার্জ মো. আতিকুল ইসলাম, কদমতলী থানার অফিসার ইনচার্জ মো. আবুল কালাম আজাদসহ অনেকে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত