ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মানবিক বোধ সৃজনে পুলিশের আঙিনায় বঙ্গবন্ধু

মানবিক বোধ সৃজনে পুলিশের আঙিনায় বঙ্গবন্ধু

বহুমাত্রিক সম্পর্ক যেন নদী আর স্রোতের মতোই। ‘পুলিশের আঙিনায় বঙ্গবন্ধু’ ইতিহাসের অলিগলির নানা ঘটনার সাথে মিথস্ক্রিয়া ঘটেছে পুলিশ প্রসঙ্গের। বাংলাদেশ পুলিশের বহুমুখী সৃজনশীল কর্মস্পৃহা, মানবিক সংগ্রাম ও অর্জনের কথা তুলে ধরা হয়েছে পরম মমতায়। বাংলাদেশ এবং পুলিশ এ যেন মুদ্রার এপিঠ ওপিঠ।

বইয়ের নাতিদীর্ঘ প্রবন্ধগুলো পাঠকের মনোজগতে আলোড়ন তুলবে নিঃসন্দেহে। বাঙালির গভীর মূল্যবোধ, অপ্রতিরোধ্য মুক্তিচেতনাই যেন প্রতিটি প্রবন্ধের মূল উপজীব্য। বইয়ের পরতে পরতে লেখকের যে প্রচেষ্টা, তা অসাম্প্রদায়িক চেতনার বিকাশে, মানবিক বোধ সৃজনে-পরিশীলনে সর্বোপরি জ্ঞানপিপাসু মানুষের ইতিহাস-চর্চায় সহায়ক হবে। মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে পড়ুক প্রজান্মান্তরে। বইটি লিখেছেন আবদুল্লাহ আল মামুন। যিনি বাংলাদেশ পুলিশে কর্মরত নৌ পুলিশের সিলেট অঞ্চলের পুলিশ সুপার দায়িত্ব পালন করছেন।

এরই মধ্যে বইটি পাঠকের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে। লেখক আব্দুল্লাহ আল মামুন বাংলাদেশে পুলিশের একজন গর্বিত সদস্য এবং ইংরেজি সাহিত্যের সাবেক ছাত্র হিসেবে ব্যক্তি লেখকের মেধা, মনন ও প্রজ্ঞা পাঠকের ভাবনার দুয়ার আরো সম্প্রসারিত করবে, এটাই পাঠকপ্রিয় জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশের লেখক-পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন দেশ গড়ার কাজে নিবেদিত ‘আলোকিত বন্ধু ফোরাম’র প্রত্যাশা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত