ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে আলো ছড়াবে তরুণসমাজ

মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে আলো ছড়াবে তরুণসমাজ

মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশীয় সংস্কৃতি ধারনের মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন বাঙালির আস্থার প্রতীক, বাংলাদেশকে স্বাধীন ভূ-খণ্ড বিজয়ী করণে যার অবদান অপরিসীম। তরুণ প্রজন্মই আগামী দিনের সম্ভাবনাময় আলোক বর্তিকা। মেধা বিকাশের মাধ্যমে দেশের প্রতি গভীর ভালোবাসা নিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে আলো ছড়াবে তরুণরাই। সুন্দর কথাগুলো বলেন, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার, বিপিএম (বার), পিপিএম।

তিনি বলেন, দেশীয় শিল্প, সাহিত্য, সংস্কৃতি চর্চা বিকাশের মাধ্যমে যোগ্যতার মাপকাঠিতে নিজেদের গড়ে তুলতে হবে। বাংলার মানুষ স্বাধীনতা প্রিয় জাতি। বাঙালি আর স্বাধীনতা একে ওপরের পরিপূরক। বঙ্গবন্ধু বাংলাদেশ নিয়ে সাহস আর আস্থার সঙ্গে বাংলার ভূখণ্ডে স্বাধীনতার বিজয়ী পতাকা প্রতিষ্ঠিত করেছিলেন। মাদক পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে এক ভংয়কর অভিশাপ।

এ সময় তিনি সঠিক শিক্ষা অর্জনের মাধ্যমে শিক্ষার্থী, অভিভাবকসহ সবাইকে প্রকৃত মূল্যেবাধ বিকাশে এগিয়ে আসার আহ্বান জানান। বিপ্লব কুমার সরকার নতুনদের প্রতি বলেন, দেশপ্রেম মানবজীবনের একটি শ্রেষ্ঠ গুণ। নিজ স্বদেশের কৃষ্টি, সভ্যতা, সংস্কৃতি ও মাতৃভাষাকে ভালোবাসা। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের মানুষের প্রতি মমত্ববোধ রেখে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিবেদিত থাকা মানুষের বিবেককে জাগ্রত করে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত