ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আন্তর্জাতিক পুরস্কার পেলেন কবি মোকাররম শিহাব

আন্তর্জাতিক পুরস্কার পেলেন কবি মোকাররম শিহাব

শিক্ষা ও মানবসেবায় অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ নেপাল ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৪ পেলেন শুভজন মোকাররম শিহাব। সম্প্রতি নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত নেপাল ইন্টারন্যাশনাল এক্সিলেন্স প্রোগ্রাম ২০২৪-এ অংশগ্রহণ করে সম্মানজনক এ পুরস্কারে ভূষিত হন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোকাররম শিহাবের হাতে সম্মাননাপত্র, উত্তরীয় এবং ক্রেস্ট তুলে দেন নেপাল সরকারের মহিলা, শিশু ও সিনিয়র সিটিজেন বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব ভগবতী চৌধুরী।

উল্লেখ্য, শুদ্ধ ধারার সাহিত্য সাংস্কৃতিক সংগঠন শুভজনের জাতীয় নির্বাহী পর্ষদের যুগ্ম সাধারণ সম্পাদক মোকাররম চৌধুরী শিহাব একজন কবি ও আদর্শ শিক্ষক।

মানবিকবোধ সম্পন্ন অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী মোকাররম শিহাব আর্তমানবতার সেবায় সবসময়ই নিবেদিত। স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের তরিৎ প্রকৌশল বিভাগের সিনিয়র লেকচারার ও সহকারী প্রক্টর হিসেবে শিক্ষকতার মতো মহান পেশায় নিয়োজিত থাকার পাশাপাশি লেখালেখি ও মানবসেবায় আত্মনিবেদিত আলোকিত মানুষ মোকাররম শিহাব যুক্ত আছেন আলোকিত বন্ধু ফোরামের সাথেও। এরইমধ্যে তার লেখা একটি কাব্যগ্রন্থ ‘জীবনসন্ধি’ প্রকাশিত হয়েছে। লেখক ও শিক্ষক গুণী বন্ধু মোকাররম শিহাবের প্রতি আলোকিত বন্ধু ফোরামের পক্ষ থেকে রইল অভিনন্দন ও শুভেচ্ছা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত