ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জান্নাতে ঘর বানাই

আনাস বিন আহমদ
জান্নাতে ঘর বানাই

দুনিয়াতে সবাই তো চায়, তার কিছু ধন-সম্পদ হোক। একটা আলিশান বাড়ি হোক। যেখানে পরিবারকে নিয়ে সুখে-স্বাচ্ছন্দ্যে বাকি জীবনটা কাটিয়ে দেবে। এটা মানুষের মৌলিক চাহিদাগুলোর একটি। কিন্তু দুনিয়ার জীবন তো ক্ষণস্থায়ী। কতদিন থাকবে, তার কোনো ঠিক-ঠিকানা নেই। কেমন হয়, যদি চিরস্থায়ী জান্নাতে তার জন্য একটা ঘর নির্মাণ হয়। যা চিরকাল থাকবে। ধ্বংস হওয়ার কোনো সম্ভাবনা নেই। নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এমন কিছু আমল শিখিয়ে দিয়েছেন, যাতে মোমেন বান্দার জন্য আল্লাহতায়ালা জান্নাতে ঘর নির্মাণ করবেন।

বাইতুল্লাহ নির্মাণে অংশগ্রহণ

নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে ব্যক্তি আল্লাহর জন্য ঘর (মসজিদ) নির্মাণ করবে অর্থাৎ, তাতে অংশগ্রহণ করবে, আল্লাহতায়ালা তার জন্য জান্নাতে একটি ঘর নির্মাণ করবেন। (মিশকাত)।

দৈনিক ১২ রাকাত সুন্নাত আদায়

নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে মোমেন বান্দা দৈনিক ১২ রাকাত সুন্নাত আদায় করবে, যেগুলো ফরজ নামাজবহির্ভূত হবে, আল্লাহতায়ালা তার জন্য জান্নাতে একটি ঘর নির্মাণ করবেন। অথবা তার জন্য ঘর নির্মাণ হয়ে গেছে। (মুসলিম : ৭২৮)। মহান আল্লাহ আমাদের নেক আমলের মাধ্যমে জান্নাতে চির সুখের নীড় তৈরির তৌফিক দান করুন, আমিন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত