ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাবনায় পাউবোর সড়ক মেরামতে বাধা

পাবনায় পাউবোর সড়ক মেরামতে বাধা

পাবনায় পানি উন্নয়ন বোর্ডের অধীনে খননকৃত খালের পাড়ের ভেঙে যাওয়া সড়ক মেরামত কাজে বাধা প্রদানসহ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পাবনা সদর থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, পানি উন্নয়ন বোর্ডের অধীনে পাবনা সদর উপজেলার মালিগাছা ইউনিয়নের মনোহরপুর বড় ব্রিজ থেকে আটঘরিয়া উপজেলার তারাপাশা সøুইচগেট ও মক্কেল ফারাজীর বাড়ি পর্যন্ত একটি পানি নিষ্কাশন খাল খনন করা হয়। যা সরকারি খাস খতিয়ান সম্পত্তি এবং ম্যাপে খাল হিসেবে বিদ্যমান। খাল খননের পর অতিবৃষ্টিতে খালের পাড় অর্থাৎ মানুষের যাতায়াতের সড়কটির বিভিন্ন স্থানে মাটি সরে ভেঙ্গে যায়। স্থানীয় মালিগাছা ইউপি চেয়ারম্যান সৈয়দ মো. মুন্তাজ আলী সরেজমিন পরিদর্শন করে গত ১ জানুয়ারি মাটি কাটা শ্রমিক দিয়ে ওই সড়ক সংস্কার কাজ শুরু করেন। এ সময় ওই সরকারি কাজে স্থানীয় খলিলুর রহমান সরদার, সিরাজুল ইসলাম সরদার, হামিদ মোল্লা, আসাদ মোল্লা, আব্দুর রহিম মোল্লা ও সেলিম মোল্লাসহ একদল লোক বাধা প্রদান করেন। তারা সরকারি এই সম্পত্তি নিজেদের দাবি করে মাটি কাটা শ্রমিকদের কাজ বন্ধ করে ফিরিয়ে দেন। খবর পেয়ে পাবনা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী নাজমুল হোসেন সড়ক মেরামত কাজে বাধাদানকারীদের সঙ্গে যোগাযোগ করলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেন। পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী নাজমুল হোসেন জানান, বিষয়টি লিখিতভাবে পাবনা সদর থানায় জানিয়েছি। এর আগেও সরকারি এই খাল খননে তারা বাঁধা প্রদান করেন বলে প্রকৌশলী নাজমুল হোসেন জানান। তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দাবি করেছেন। মালিগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল করিম বলেন, ভেঙে যাওয়া সড়কটি মেরামত জরুরি। কিন্তু সরকারি এই কাজে বাধা দেয়া হয়েছে। মালিগাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মুন্তাজ আলী বলেন, সরকারি সম্পত্তি নিজেদের দাবি করে একটি চক্র বাধাদান করেছেন। প্রভাবশালীরা আমাকেও ফোনে অশালীন ভাষায় কথা বলেছেন। বিষয়টি সুরাহা হওয়া প্রয়োজন। এ ব্যাপারে পাবনা সদর থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, পাবনা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স গত ২২ ফেব্রুয়ারি ২০২১ তারিখে মনোহরপুর বড়ব্রীজ সংলগ্ন আলহাজ্ব তরিকুল ইসলামের বাড়ির উপর খাল খনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় পাউবো স্থানীয় জনগণের যাতায়াতের জন্য খননকৃত খালের উভয়পাড়ে মাটির সড়ক তৈরি করে। ফলে উভয়পাড়ের মানুষের যাতায়াতে সুবিধা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত