ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

খাল বন্ধ করে বিল্ডিং নির্মাণের অভিযোগ

খাল বন্ধ করে বিল্ডিং নির্মাণের অভিযোগ

মুন্সীগঞ্জের শ্রীনগরে সরকারি খালের পানি প্রবাহ বন্ধ করে বসত বিল্ডিং নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার বাঘড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাঘড়া এলাকা দিয়ে প্রবহমান গাছিবাড়ী খালের শাখা খালটির পানি প্রবাহ বন্ধ করে বিল্ডিং নির্মাণের অভিযোগ উঠে একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের জনৈক বাসিন্দার বিরুদ্ধে। খালের পানি প্রবাহ বন্ধ করে বিল্ডিং নির্মাণের ফলে ওই এলাকার শত পরিবার খালসহ খালের পানি ব্যবহার থেকে বঞ্চিত হচ্ছে। পাশাপাশি কৃষিপণ্য আনানেয়াসহ পানিপথে চলাচল ব্যাহত হচ্ছে।

স্থানীয় একাধিক বাসিন্দা জানান, এই খালে মাটি ভরাট করে পানি প্রবাহ বন্ধ করে তার উপর নিজস্ব বিল্ডিং নির্মাণ করছে ২নং ওয়ার্ডের জনৈক বাসিন্দা। আমরা নিষেধ করলে তিনি কারো কথা না শুনেই তার সে কাজ করছে। ২নং ওয়ার্ডের জনৈক বাসিন্দার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার মালিকানা জমিতে বিল্ডিং নির্মাণ করছি। আপনাদের কোনো কথা বলার থাকলে ভূমি অফিসে গিয়ে বলেন।

বাঘড়া ১নং ওয়ার্ডের ইউপি সদস্য হাফেজ মুজিবুর রহমান বলেন, চেয়ারম্যান সাহেব আমাকে ফোনে জানিয়েছেন। আমি ঘটনাস্থলে গিয়ে খালের উপর বিল্ডিং নির্মাণ করতে নিষেধ করেছি।

বাঘড়া ইউনিয়ন সহকারী তহশিলদার আল-আমিন বলেন, এ ব্যাপারে যদি এসিল্যান্ড ও ইউএন স্যার ব্যবস্থা নেয়ার জন্য বলে তাহলে আমি ব্যবস্থা নেব।

পানি উন্নয়ন বোর্ড মুন্সীগঞ্জ নির্বাহী অফিসার রণেন্দ্র সরকার চক্রবর্তী বলেন, সিএস রেকর্ডিয় খাল ছাড়াও যে দিক দিয়ে পানি প্রবাহ থাকবে সেটাও খাল।

আলোকিত বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত