ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

তথ্যমন্ত্রীর নির্দেশে রাঙ্গুনিয়ায় আস্থা ফিড, আন্তর্জাতিক প্রতিষ্ঠান আল-খায়ের ফাউন্ডেশনের উদ্যোগে শ্রীমঙ্গলে বীর মুক্তিযোদ্ধাদের, তিতাসে ছিন্নমূলদের এবং দিনাজপুরে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল রোববার প্রতিনিধিদের পাঠানো খবর-

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) : চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বৃদ্ধা ছখিনা বেগম ঠিকমতো হাঁটতে পারেন না। স্বামী হাকিম উদ্দিন মারা গেছেন কয়েক বছর আগে। থাকেন ছেলের সঙ্গে। ছেলে দিনমজুর। সংসারে নুন আনতে পানতা ফুরায় অবস্থা। বাড়িতে যে কয়েকটি গরম কাপড় বা কম্বল আছে তা দিয়ে ছেলে, ছেলের বউ ও নাতি-নাতনীদের চলছিল না। তাই শীতে ভীষণ কষ্ট পাচ্ছিলেন তারা। তাই আস্থা ফিড ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন খান স্বপন ছখিনার হাতে তুলে দেন নতুন কম্বল। কম্বল হাতে পেয়ে খুব খুশি হন তিনি। শুধু বৃদ্ধা ছখিনাই নয়, এদিন ৬০০ শীতার্ত মানুষকে কম্বল উপহার দিয়েছেন তিনি। রাঙ্গুনিয়ায় তার নিজ বাসভবন প্রাঙ্গণে কম্বল বিতরণকালে গিয়াস উদ্দিন খান বলেন, তীব্র শীতে কাহিল অবস্থা সকলের। দরিদ্র শীতার্ত মানুষ এসময় চরম কষ্টে আছেন। তাই যার যার অবস্থা থেকে রাঙ্গুনিয়াতে শীতার্ত মানুষের পাশে থাকার আহবান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তার নির্দেশনা অনুসারে রাঙ্গুনিয়ায় আস্থা ফিডের পক্ষ থেকে এসব কম্বল দেয়া হয়েছে। পরবর্তী সময়েও এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

মৌলভীবাজার : ব্রিটেনভিত্তিক আন্তর্জাতিক দাতব্য প্রতিষ্ঠান আল-খায়ের ফাউন্ডেশনের সহযোগিতায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে উন্নতমানে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শ্রীমঙ্গল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধাদের হাতে কম্বল তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মো. আলী রাজিব মাহমুদ মিঠুন। অনুষ্ঠানের বক্তব্য দেন আল-খায়ের ফাউন্ডেশনের বাংলাদেশ এর মিডিয়া প্রধান শাহারিয়ার হাবিব, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কমুদ রঞ্জন দেব, ডেপুটি কমান্ডার মো. মোয়াজ্জেম হোসেন ও বীল মুক্তিযোদ্ধা ফোরকান উদ্দিন বীরপ্রতীক। উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, সহ-সভাপতি মো. কাওছার ইকবাল, সাধারণ সম্পাদক ইমাম হোসেন সোয়েল, যুগ্ম সম্পাদক এম এ রকিব, কোষাধ্যক্ষ সৈয়দ ছায়েদ আহমেদ, দপ্তর সম্পাদক এম মুসলিম চৌধুরী, সাহিত্যে ও প্রকাশনা সম্পাদক বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, আল-খায়ের ফাউন্ডেশনের বাংলাদেশ এর সিলেট চাপ্টার এর অ্যাডমিন অফিসার হাসনাত রিফাত, প্রতিনিধি সাংবাদিক আহমেদ সেলিম প্রমুখ। ফাউন্ডেশনের বাংলাদেশ এর মিডিয়া প্রধান শাহারিয়ার হাবিব জানান, প্রতিষ্ঠানের বাংলাদেশ প্রধান তারেক মাহমুদ সজিব এর সার্বিক সহযোগীতা ও দিকনির্দেশনায় তারা এ কার্যক্রম পরিচালনা করে আসছেন। ব্রিটেনভিত্তিক এ প্রতিষ্ঠানের পৃথিবার প্রায় ৭০টি দেশে প্রতিষ্ঠানের বিভিন্ন কার্যক্রম অব্যাহত আছে।

তিতাস (কুমিল্লা) : কুমিল্লার তিতাসে বিভিন্ন হাটবাজারে অবস্থান করা ছিন্নমূলদের মাঝে গরম কাপড় বিতরণ করা হয়। তিতাস সমাজ কল্যাণ পরিষদের সদস্যরা উপজেলার বাতাকান্দি বাজার, গাজীপুর বাস স্টেশন, কড়িকান্দি বাজার, মাছিমপুর বাজার ও আসমানিয়া বাজার, গৌরীপুর বাজার, শাহপুর বাজারসহ ইউসুফপুর খানকায়ে ছালেহিয়া মুহিবীয়া দিনিয়া মাদ্রাসা ও এতিমখানার এতিমদের মাঝে গরম কাপড় কম্বল ও সোয়েটার বিতরণ করেন। সিএনজিযোগে বিভিন্ন হাটবাজারে শীতবস্ত্র বিতরণ করেন তিতাস সমাজ কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা মো. মহিউদ্দিন সিকদার, সভাপতি মো. আল-আমিন হোসাইন, সাধারণ সম্পাদক মো. মহসীন মুন্সী, সাংগঠনিক সম্পাদক মো. শাকিব খান শুভ, কোষাধ্যক্ষ মো. রাসেল ভূইয়া, দপ্তর সম্পাদক মো. মাকছুদুল হাসান ইমরান, আইনবিষয়ক সম্পাদক মো. সাজ্জাদ হোসেন মাসুদ, সদস্য মো. আনোয়ার বেপারী প্রমুখ। সংগঠনের প্রতিষ্ঠাতা মো. মহিউদ্দিন সিকদার বলেন, প্রথম পর‌্যায়ে আমরা বিভিন্ন হাটবাজারে ছিন্নমূলদের মাঝে তা বিতরণ করেছি। পর‌্যায়ক্রমে এ কার্যক্রম আরো গতিশীল করা হবে।

দিনাজপুর : বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিট শীতার্ত অসহায় মানুষের মাঝে কম্বল ও গরম শার্ট বিতরণ করেছে। রেডক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের নিজস্ব কার‌্যালয় প্রাঙ্গণ পাহাড়পুরে শীতার্ত ও অসহায় মানুষের মাঝে ৪০০ পিচ কম্বল ও ১২০০ পিচ গরম শার্ট বিতরণ করা হয়। সোসাইটির চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে বক্তব্য দেন সেক্রেটারি মো. আলাউদ্দিন, নির্বাহী সদস্য কামরুল হুদা হেলাল, রণজিৎ কুমার সাহা, ডা. আব্দুল করিম ও রফিকুল ইসলাম শাহ্্।

বিতরণ অনুষ্ঠানে ইউনিট লেবেল অফিসার নাজমুুল শাহাদাৎ যুব প্রধান কিবরিয়া জাহিদসহ যুব সদস্য/ সদস্যারা উপস্থিত ছিলেন। চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন বলেন, শীতার্ত মানুষের মাঝে যেন আরও বেশি করে শীতবস্ত্র বিতরণ করতে পারি সে ব্যাপারে বিত্তবানদের এগিয়ে আসতে হবে। তিনি রেডক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে মানবতার কর্মকাণ্ড আরও বেশি প্রসারিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত