নজর কেড়েছে ‘স্বপ্নতরী পার্ক’

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  এএইচ সেলিম উল্লাহ, কক্সবাজার

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকায় সড়কের পাশেই সাড়ে তিন একর পাহাড়ি জায়গায় গড়া স্বপ্নতরী পার্ক। উপজেলা প্রশাসনের উদ্যোগে বাস্তবায়িত স্বপ্নতরী জাহাজ ও স্বপ্নতরী শিশু পার্ক এরই মধ্যে স্থানীয় ভ্রমণপ্রেমীর কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। স্থানীয় ও আশপাশ এলাকার আবাল-বৃদ্ধ-বনিতা পাহাড়ের সবুজের মাঝে দৃষ্টিনন্দন জাহাজের আদলে স্থাপনায় রেস্তোরাঁ, রেস্ট হাউস ও পাশের পার্কে ঘুরে বিনোদিত হচ্ছেন। কক্সবাজারের পর্যটন খাতে এ পার্ক গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে প্রত্যাশা উপজেলা প্রশাসনের। স্বপ্নতরী পার্কের ব্যবস্থাপনা পরিচালক পর্যটন ব্যবসায়ী রুমেল আহমেদ বলেন, পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজারে বিনোদন শুধু সমুদ্রকে ঘিরে। এখানে পাহাড় কেন্দ্রিক তেমন বিনোদন ব্যবস্থা নেই। তাই এই পার্ক স্থাপনের সিদ্ধান্ত নিই। আমাদের আশা এ পার্ক কক্সবাজারের পর্যটন খাতকে আরও একধাপ এগিয়ে নেবে। এখানে শিশুদের খেলনাসহ বিনোদনের জন্য নানা ধরনের রসদ স্থাপন করা হয়েছে। সারাদেশের পর্যটকসহ স্থানীয়রা এখানে মনের মতো ঘুরে বেড়াতে পারবেন। তিনি আরও বলেন, সবুজে ঘেরা পাহাড় নিয়ে এই স্বপ্নতরী এরই মধ্যে নজর কেড়েছে ভ্রমণপিপাসুদের। অনেকেই প্রশান্তির খোঁজে এ পার্কে ছুটে আসছেন। পর্বতমালায় ঘেরা পার্কের চারপাশজুড়ে রয়েছে সবুজের হাতছানি।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মুস্তফা বলেন, কক্সবাজারে পর্যটকরা সাগর এবং পাহাড় দেখতে বেড়াতে আসেন। কিন্তু পাহাড়ের চেয়ে সাগরটা উপভোগ করে তারা। তাই পাহাড়ে বিনোদনের মাত্রা বাড়াতে এ পার্কটির যাত্রা। ফলে সাগরের পাশাপাশি পাহাড় দেখেও তারা আনন্দিত হবেন।

প্রসঙ্গত : গত মঙ্গলবার পার্ক ও স্বপ্নতরী জাহাজের উদ্বোধন করেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মুস্তফা। এসময় রামু রশিদ নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল সামশুদ্দীন আহমদ প্রিন্স, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, আওয়ামী লীগ নেতা নুরুল হকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।