ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফেনীতে কৃষকের ব্যতিক্রমী আড্ডা আয়াজন

ফেনীতে কৃষকের ব্যতিক্রমী আড্ডা আয়াজন

ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগর সাধারণ সম্পাদক শুসেন চদ্র শীল এর উদ্যোগে গতকাল বিকালে সদর উপজেলার মোটবী ইউনিয়নের বিভিন্ন গ্রামের অর্ধশত কৃষকে সাথে নিয়ে এক ব্যতিক্রমী আড্ডার আয়োজন করেন। জনপ্রতিনিধি, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছাকাছি সরাসরি কৃষকদের সুখ-দুঃখের কথা উঠে আসে এ আড্ডায়। মোটবী ইউনিয়নর লক্ষীপুর গ্রামে খোলা আকাশের নিচে এ আড্ডায় আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, এলাকার শিক্ষার্থীরা। কৃষকদের উৎসাহ দিতে, বর্তমান প্রজন্মর মাঝে দেশপ্রেম ও কৃষি কর্মকাণ্ড ছড়িয়ে দিতে আড্ডার আয়াজন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান। তিনি প্রত্যক কৃষককে শীতের চাদর ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ তুলে দেন।

স্থানীয় কৃষক আগামীতে কৃষি প্রণোদনা বাড়াতে, আধুনিক কৃষি যন্ত্রপাতি বরাদ্দ ও সেচের ব্যবস্থা নিশ্চিত করতে অনুরাধ জানান সংশ্লিষ্টদের।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানান, গত বছর এ জেলায় সরিষার আবাদ হয়েছিল ১ হাজার ৮০৬ হেক্টর। চলতি বছর চাষ হয়েছে ৩ হাজার ৪৯৪ হেক্টর। লক্ষ্যমাত্রা পূরণ হয় আবাদর পরিমাণ বাড়ছে ১ হাজার ১৪৭ হেক্টর। চলতি বছরের চাষাবাদের হিসাব ৪ হাজার ৬৭০ টন সরিষা উৎপাদন হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত