শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

দেশের কিছু জেলায় শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা : কুমিল্লায় শতাধিক দৃষ্টিজয়ী পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী, নগদ অর্থ ও শীতবস্ত্র বিতরণ করেছে সামাজিক সংগঠন সেইভ দ্য হিউমিনিটি। গতকাল শনিবার নগরীর টাউন হলের মুক্তিযোদ্ধা কর্নারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ওষুধ প্রশাসনের সাবেক মহাপরিচালক মেজর জেনারেল (অব.) মো. মোস্তাফিজুর রহমান। সংগঠনের সমন্বয়ক বদিউল আলম সুজনের সভাপতিত্বে বক্তব্য দেন বার্ডের সাবেক অতিরিক্ত মহাপরিচালক ড. মাসুদুল হক, কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান, সাবেক সভাপতি শরিফুল ইসলাম, সংগঠনের কুমিল্লা মহানগর সমন্বয়ক অ্যাডভোকেট মনির হোসেন পাটোয়ারি, মানব কল্যাণ রক্তদাতা সংস্থার সভাপতি আবুল কালাম পাটোয়ারি প্রমুখ।

নীলফামারী : গভীর রাতে ছিন্নমূল মানুষ ও পথকলি শীতার্ত শিশুদের মধ্যে কম্বল বিতরণ করে খবরের শিরোনাম হলেন নীলফামারীর পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান। গত শুক্রবার পুলিশ সুপার এবং তার প্রশাসন হঠাৎ উপস্থিত হন নীলফামারী পুরাতন স্টেশনে। সেখানে রাত্রি যাপন করা শীতার্ত মানুষের মাঝে কম্বল বিছিয়ে দেন। এরপরে গাড়ি নিয়ে ছুটে যান নীলফামারীর কলেজ স্টেশন প্লাটফর্মে সেখানেও আবালবৃদ্ধবনিতার মাঝে কম্বল দেন।

নোয়াখালী : বেগমগঞ্জ মডেল থানার মাঠ প্রাঙ্গণে গত শুক্রবার বেগমগঞ্জ মডেল থানার ওসি মীর জাহিদুল হক রনির পরিচালনায় জেলা পুলিশ সুপার শহীদুল ইসলাম পিপিএম পাঁচ শতাধিক হতদরিদ্র, অসহায় ও গরীব শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার বিজয়া সেন, বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান রাজিব, বেগমগঞ্জ মডেল থানার ওসি তদন্ত ফরিদুল ইসলাম, নোয়াখালী সাংবাদিক ফোরামের সভাপতি মানিক ভূঁইয়া প্রমুখ।

কুষ্টিয়া : দৌলতপুর উপজেলায় পল্লী কর্মণ্ডসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) অর্থায়নে দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল জব্বারের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এজাজ আহমেদ মামুন। বিশেষ অতিথি ছিলেন এনজিও দিশার সহকারী নির্বাহী পরিচালক এমআর ইসলাম। প্রধান অতিথি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সরকারের পাশাপাশি অসহায় দরিদ্র মানুষের পাশে বিভিন্ন প্রতিষ্ঠান এবং সংস্থা ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান করেছেন। তাহারই ধারাবাহিকতা বজায় রাখতে দিশা এই শীতবস্ত্র বিতরণের আয়োজন করেছেন। বাস্তবায়নে ছিলেন দিশা স্বেচ্ছাসেবী আর্থ-সামাজিক উন্নয়ন ও মানবিক কল্যান সংস্থা।

সুনামগঞ্জ : এনা ট্রান্সপোর্ট (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্যাহ অর্থায়নে গতকাল শনিবার ৫০০ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। উপস্থিত ছিলেন এনা ট্রান্সপোর্টেও এজিএম মাঈনুদ্দিন স্বপন, সিলেট জোনের ম্যানেজার জসিম উদ্দিন, সিলেট রোডের ম্যানেজার নূর মোস্তফা, সুনামগঞ্জ শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ও সুনামগঞ্জ এনা কাউন্টারে পরিচালক সাহার উদ্দিন সাহার, সুনামগঞ্জ রোডের ম্যানেজার খায়রুল হাসান সাজু প্রমুখ। মাঈনুদ্দিন স্বপন বলেন, সারা দেশে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণে করা হচ্ছে, তারই অংশ হিসেবে আজকে জয়কলস ইউনিয়ন ৫০০ জন শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এনা ট্রান্সপোর্ট (প্রা.) লি. সব সময় মানুষের পাশে আছে পাশে থাকবে।

ত্রিশাল (ময়মনসিংহ) : ময়মনসিংহে ত্রিশালে গতকাল শনিবার প্রত্যাশা কোচিং সেন্টারের ভবনে আল- ফালাহ্ ইসলামী সমাজ কল্যাণ সংগঠনের উদ্যোগে প্রত্যাশা কোচিং সেন্টারের ২০২৩ সালের দাখিল ও এসএসসি পরীক্ষার্থীদের আয়োজনে ৫০ জন হতদরিদ্র (ভিক্ষুক) সদস্যদের মাঝে কম্বল বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন ত্রিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এইচএম জোবায়ের হোসাইন, সাংগঠনিক সম্পাদক ফয়জুর রহমান ফরহাদ, প্রত্যাশা কোচিং সেন্টারের পরিচালক এবং আল ফালাহ ইসলামী সমাজকল্যাণ সংগঠনের প্রতিষ্ঠাতা আব্দুল্লাহ আল ফাহাদ, আল ফালাহ ইসলামী সমাজ কল্যাণ সংগঠনের সহ-সভাপতি হাফেজ আশরাফুল ইসলাম, সদস্য রিয়াদ, জাহাঙ্গীর, সাংবাদিক সাইফুল আলম তুহিন, সাংবাদিক এসএম মাসুদ রানা, সাংবাদিক রায়হান, সাংবাদিক আসাদুল ইসলাম মিন্টু, প্রত্যাশা কোচিং সেন্টারের শিক্ষক ইমরান হোসাইন, হাফেজ মাওলানা মুফতি হাসান প্রমুখ।

দাউদকান্দি (কুমিল্লা) : দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয় (দাউবি-২০০২) ব্যাচ দাউদকান্দি-২০০২ প্রবাসী কল্যান সংগঠনের উদ্যোগে মাঠে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিল দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসীম উদ্দিন, সহকারী শিক্ষক হাবিবুর রহমান, পৌরসভার কাউন্সিলর মো. বিল্লাল হোসেন খন্দকার সুমন।