ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দখলের ভয়ে বার্মিজ মার্কেট বন্ধ

দখলের ভয়ে বার্মিজ মার্কেট বন্ধ

কক্সবাজার শহরের কলাতলীতে নির্মিত টিএম বার্মিজ মার্কেট দখল করতে বারবার হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। দুর্বৃত্তদের হামলার ভয়ে কয়েকমাস ধরে মার্কেটটি খুলতে না পেরে ব্যবসায়ীদের অর্ধশত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন মার্কেট মালিকরা। এ উপলক্ষ্যে তারা গতকাল সোমবার সংবাদ সম¥েলন করেছেন। মালিকদের অভিযোগ পৌরসভার দক্ষিণ বাহারছড়ার এলাকার চিহ্নিত ভূমিদস্যু, সরকারি খাস জমি দখলবাজ আব্দুল্লাহ এবং সৈয়দ মোহাম্মদ মুসা তাদের নির্মিত মার্কেট দখল করতে যায়। পুলিশের তৎপরতার কারণে তারা মার্কেটটি রক্ষা করতে পেরেছেন। বর্তমানে দখলবাজ চক্রের অব্যাহত হুমকিতে ব্যবসায়ী ও মার্কেট মালিক নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে দাবি করেছেন।

মার্কেট মালিক আব্দু ছবুর জানান, বিএস ১৭৫১ খতিয়ানে ওয়ারিশ সূত্রে পাওয়া জমিতে অনেক বছর ধরে একটি মার্কেট নির্মাণ করে ব্যবসা করছেন তারা। সম্প্রতি সংস্কার করে নতুন করে একটি ‘টিএম বার্মিজ মার্কেট’ নির্মাণ করা হয়। এরপরেই মার্কেটটি দখলে নিতে কয়েক দফা হামলার চেষ্টা চালিয়েছে আব্দুল্লাহ ও মুসা গ্যং।

মার্কেট মালিকদের দেয়া তথ্য মতে, জনৈক আব্দুল করিম স্বত্ব দাবি করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটে একটি এমআর মামলা করেন। মামলাটি সরেজমিন তদন্ত করে আদালতে প্রতিবেদন দেন সহকারী কমিশনারের পক্ষে তহসিলদার। প্রতিবেদন পাওয়ার পর বিজ্ঞ আদালত মামলাটি খরিজ করে দেন।

হোসনে আরা নামে আরেক মার্কেট মালিক জানান, দখলবাজ চক্রের হাত থেকে রক্ষা পেতে আমরা একটি এমআর মামলা করি। মামলাটিও তদন্ত প্রতিবেদন দিলে আদালত মোহাম্মদ আব্দুল্লাহ ও সৈয়দ মোহাম্মদ মুসা গ্যাংদের বিরুদ্ধে বারিত আদেশ প্রদান করেন আদালত এবং মার্কেটে ব্যবসায়ীরা যেন নিরাপদে ব্যবসা করতে পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কক্সবাজার মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জকে নির্দেশ দেন।

কক্সবাজার মডেল থানার ওসি মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, আদালতের নির্দেশনা হাতে পেয়েছি। ইতোমধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা চালানো বেশ কয়েকজনকে ঘটনাস্থল হতে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। পর্যটন মৌসুমে শহরে কোনো ধরনের বিশৃঙ্খলা হতে দেয়া হবে না। সেখানে পুলিশের দৃষ্টি রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত