ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এলজিইডির নির্বাহী প্রকৌশলীর ওপর হামলা

হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম সিটি করপোরেশনে কর্মরত এলজিইডি’র প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানির ওপর হামলায় সন্ত্রাসী সাহাবুদ্দিনসহ সব হামলাকারীদের দৃষ্টান্তমূলক শান্তির দাবিতে গত সোমাবার ও গতকাল মঙ্গলবার সারা দেশে এলজিইডির কর্মকর্তা-কর্মচারীদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

কক্সবাজার : বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত কক্সবাজার এলজিইডি ভবন চত্বরে নির্বাহী প্রকৌশলী মো. আনিসুর রহমানের নেতৃত্বে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। তিনি বলেন, এলজিইডির অত্যন্ত মেধাবী, সৎ, নিষ্ঠাবান সরকারি ক্রয়-সংক্রান্ত নীতিমালার বিশেষজ্ঞ চৌকস কর্মকর্তা মো. গোলাম ইয়াজদানির ওপর ঠিকাদার নামধারী সন্ত্রাসী সাহাব উদ্দিনগংদের কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে দুর্বৃত্তদের গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হোক। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন সারথী প্রকৌশলীদের সন্ত্রাসী গোষ্ঠীর হামলা দুরভিসন্ধিমূলক। প্রতিবাদ ও মানববন্ধন সমাবেশে উপস্থিত ছিলেন কক্সবাজার এলজিইডির নবাগত নির্বাহী প্রকৌশলী মো. মামুন খান, সিনিয়র সহকারী প্রকৌশলী প্রতিপদ দেওয়ান প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়ার : বিকালে পৌর এলাকার কাউতলীর এলজিইডি’র কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তব্য দেন এলজিইডি ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী প্রকৌশলী আব্দুল মান্নান, সিনিয়র সহকারী প্রকৌশলী এটিএম রবিউল ইসলাম, সদরের উপজেলা প্রকৌশল মো. আমিনুল ইসলামসহ বিভিন্ন উপজেলার নির্বাহী প্রকৌশলী ও উপজেলা প্রকৌশলীর দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা। বক্তারা অবিলম্বে দুর্বৃত্তদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

দিনাজপুর : এলজিইডি’র সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের দিনাজপুর এলজিইডি কার্যালয়ের সম্মুখ সড়কে বিকাল ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধন পালন করেন। এতে বক্তব্য দেন এলজিইডি দিনাজপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবিএম রেজাউল বারী, দিনাজপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এফএম খায়রুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলীর দপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ফিরোজ হাসান, নির্বাহী প্রকৌশলী মো. মাসুদুর রহমান, দিনাজপুর এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী মো. শাহিদুল ইসলাম, সহকারী প্রকৌশলী মো. শহীদুজ্জামান মুন্সী, সহকারী প্রকৌশলী এমএ ওয়াহেদসহ দিনাজপুরের ১৩টি উপজেলার এলজিইডি’র উপজেলা প্রকৌশলীরা।

এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানির উপর হামলার দ্রুত বিচার ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধনে এলজিইডি’র প্রকৌশলীরা কয়েকটি দাবি তুলে ধরে বলেন- সম্পূর্ণ বেআইনিভাবে নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানিকে শারীরিকভাবে লাঞ্ছনাকারী দোষী সবাইকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দিতে হবে এবং জড়িত ঠিকাদারদের লাইসেন্স বাতিলসহ আজীবন কালো তালিকাভুক্ত করতে হবে। সারা দেশে ঘটে যাওয়া বিগত দিনে এলজিইডি’র প্রকৌশলীদের ওপর হামলা ঘটনার বিচার নিশ্চিত করতে হবে। এই ধরনের ঘটনা পুনরাবৃত্তি যাতে না ঘটে ও সরকারের সার্বিক উন্নয়ন কার্যক্রম নির্বিঘ্ন রাখতে এলজিইডি’র মাঠ পর্যায়ের প্রকৌশলীদের নিরাপত্তা নিশ্চয়তায় সার্বক্ষণিক গানম্যান প্রদান করতে হবে। নির্বাহী প্রকৌশলীদের ম্যাজিস্ট্রেসি প্রদান করতে হবে। উল্লেখ্য, সারা দেশের এলজিইডি’র প্রকৌশলীদের এই মানববন্ধন কর্মসূচি প্রকৌশলীদের জাতীয় পেশাজীবী সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) একাত্মতা প্রকাশ করেছে।

কুড়িগ্রাম : বিকালে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে এলজিইডির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন নির্বাহী প্রকৌশলী মাসুদুর রহমান। সেই সাথে বর্তমান সরকারের গতিশীল উন্নয়ন কার্যক্রমকে চলমান রাখতে মাঠ পর্যায়ে উন্নয়ন কাজের সাথে জড়িত প্রকৌশলী ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্যও তিনি সরকারের হস্তক্ষেপ কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী প্রকৌশলী এসএম সানজিদ আহমেদ, সহকারী প্রকৌশলী ফাহিম ফয়সাল, উপ-সহকারী প্রকৌশলী জুলফিকার আলী ও মো. ইনসাফুল হক সরকার প্রমুখ।

নোয়াখালী : নোয়াখালী ও বেগমগঞ্জে মানববন্ধন করেছেন এলজিইডি’র কর্মকর্তা-কর্মচারীরা। উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত মানববন্ধনে সম্মতি প্রকাশ করেন জেলা নির্বাহী প্রকৌশলী একরামুল হক, উপনির্বাহী প্রকৌশলী আনোয়ার পারেভজ। বক্তব্য দেন উপজেলা প্রকৌশলী মো. হাফিজুল হক, উপ-সহকারী প্রকৌশলী সাবিনা সুলতানা, জেলা অফিসের আবুল বাশার ভূঁইয়া, বেগমগঞ্জ শাহাদাত হোসেন শাহিন প্রমুখ।

হবিগঞ্জ : বিকালে এলজিইডি হবিগঞ্জ কার্যালয়ের সামনে মানববন্ধনে বক্তারা বলেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী গোলাম ইয়াজদানির ওপর দুর্বৃত্তরা যে হামলা চালিয়েছে তা ন্যক্কারজনক। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। মানববন্ধনে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী প্রকাশ চন্দ্র বিশ্বাস, প্রকল্প পরিচালক মো. রায়হান সিদ্দিকী, এলজিইডির হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বাছির, সিনিয়র সহকারী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মো. মনিরুজ্জামান, উপজেলা প্রকৌশলী মো. মিনারুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আহমেদ তানজীর উল্লাহ সিদ্দিকী, উপ-সহকারী প্রকৌশলী দীলিপ কুমার দাস প্রমুখ। এছাড়া এতে জেলার অন্যান্য উপজেলার প্রকৌশলী, উপসহকারী প্রকৌশলীসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ফেনী : জেলার নির্বাহী প্রকৌশলী মো. মাহমুদ আল ফারুকের নেতৃত্বে মানববন্ধন এলজিইডি, ফেনীর অফিস সংলগ্ন সড়কে অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশগ্রহকারী এলজিইডি, ফেনীর কর্মকর্তা-কর্মচারীরা বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার চট্টগ্রামের উন্নয়নের জন্য ব্যাপক প্রকল্প গ্রহণ করেছেন। তারই ধারাবাহিতায় যোগ্য ও সৎ কর্মকর্তা বিবেচনায় মো. গোলাম ইয়াজদানিকে স্থানীয় সরকার বিভাগ ওই গুরুত্বপূর্ণ প্রকল্পটির প্রকল্প পরিচালকের দায়িত্ব প্রদান করা হয়। অসাধু ও সন্ত্রাসী ঠিকাদাররা বিধিবহির্ভূতভাবে কাজ নেয়ার জন্য চাপ দিলে তিনি সম্মতি না দেয়ায় তার ওপর বর্বরোচিত হামলা করা হয়, যা বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। মানববন্ধনে এলজিইডি, ফেনী পরিবারের পক্ষ থেকে এই বিষয়ে তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানানো হয়। মানববন্ধনে প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানিকে তার অফিস কক্ষে ঢুকে যারা সন্ত্রাসী কায়দায় আক্রমণ করেছে, তাদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানানো হয়। প্রকৌশলীদের যথাযথভাবে দায়িত্ব ও কর্তব্য পালনের স্বার্থে হামলা ও এ ধরণের অনভিপ্রেত ঘটনা যাতে ভবিষ্যতে কোনো দপ্তরে না ঘটে, সে লক্ষ্যে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য এলজিইডি, ফেনীর কর্মকর্তা-কর্মারচীরা সিটি করপোরেশনসহ সরকারের সংশ্লিষ্ট বিভাগের সদয় দৃষ্টি আকর্ষণ করছেন।

সোনাগাজী (ফেনী) : সোনাগাজী উপজেলা এলজিইডির প্রকৌশলী মো. আব্দুল কাদের মোজাহিদের নেতৃত্বে মানববন্ধন সকালে উপজেলা এলজিইডি প্রকৌশলী অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সোনাগাজী উপজেলা উপসহকারী প্রকৌশলী মো. আরিফুর রহমান, মো. রবিউল আলম, মো. বোরহান উদ্দীন মোহাম্মদ নাজমুল হুদা, উপজেলা প্রকৌশলী অফিসের সিও, কার্য সহকারী মো. জাকির হোসেন, আবদুল কাদের, সাইফুল ইসলাম, মনির হোসেন, মো. সুমনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) : ফুলবাড়ী উপজেলা এলজিইডি’র কর্মকর্তা কর্মচারীর অংশগ্রহণে মানববন্ধন বিকাল সাড়ে ৩টায় উপজেলা পরিষদের সামনে গেটে ও ফুলবাড়ী-নাগেশ্বরী মহাসড়কে অনুষ্ঠিত হয়।

মানববন্ধন বক্তব্য দেন ফুলবাড়ী উপজেলা প্রকৌশলী আসিফ ইকবাল রাজিব।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত