কুড়িগ্রাম বালিকা উচ্চবিদ্যালয়

১২৫ বর্ষপূর্তি কাল ও ১১ ফেব্রুয়ারি

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান কুড়িগ্রাম বালিকা উচ্চবিদ্যালয়ের ১২৫ বর্ষপূর্তি বর্ণাঢ্য আয়োজনের মধ্য উদযাপিত হবে। ১৮৮৬ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত বিদ্যালয়টিতে অধ্যয়নরত অনেক শিক্ষার্থী আর ইহজগতে নেই। বর্তমান ও জীবিত সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে কুড়িগ্রাম বালিকা উচ্চবিদ্যালয়ের ১২৫ বর্ষপূর্তি উদযাপন কমিটি গঠন করা হয়। এ কমিটির আয়োজনে আগামীকাল শুক্রবার ও ১১ ফেব্রুয়ারি বর্ষপূর্তি অনুষ্ঠান হবে। সরেজমিন দেখা যায়, বিদ্যালয়ের চারিদিকে সাজ সাজ রব চলছে। অনুষ্ঠান ঘিরে নেয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। বিদ্যালয়ের মূল ফটক থেকে শুরু করে দালানকোঠা, গাছপালায় আলোক সজ্জা করা হয়েছে। বিভিন্ন ব্যানার ফেস্টুনও লাগানো হয়েছে বিভিন্ন স্থানে। নতুন ভবনের সামনে বিশাল এক মঞ্চ গড়ে তোলা হচ্ছে। প্রতিদিন চলছে বিভিন্ন অনুষ্ঠানের পূর্ব প্রস্তুতিমূলক মহড়া। বর্ষপূর্তির অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। বিশেষ অতিথি থাকবেন এমপি আলহাজ পনির উদ্দীন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল ওয়াহেদ মণ্ডল, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু মো. সাইদ হাসান লোবান ও বর্তমান প্রধান শিক্ষক মো. আবু হোসেন সরকার।

কমিটির সভাপতি প্রধান প্রতিমা চৌধুরী বলেন, বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী যারা আমরা কুড়িগ্রামে বসবাস করছি, প্রায়ই আমরা বিভিন্ন অনুষ্ঠান করে একত্রিত হই। সেখান থেকে অনেকের অনুপ্রেরণায় এই ১২৫ বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন।

প্রধান শিক্ষক মো. আবু হোসেন সরকার বলেন, এ উপলক্ষ্যে শিক্ষার্থী-শিক্ষকসহ সংশ্লিষ্ট সবাই কাজ করছেন। একটি স্মরণীয় অনুষ্ঠানের দ্বারপ্রান্তে আমরা। এটি সফল হবে।