বিলের জমির মালিকদের সংবাদ সম্মেলন

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ভালুকা উপজেলায় সজনগাঁও গ্রামের মংলাধাইর বিলের মালিকদের উদ্যোগে গত বৃহস্পতিবার বিলের পারে সংবাদ সম্মেলন হয়েছে। সম্মেলনে বিলের জমির মালিকদের উপস্থিতিতে লিখিত বক্তব্য পাঠ করেন ইউপি সদস্য বদরুজ্জামান মনির। এ সময় আরও বক্তব্য দেন মো. কামরুজ্জান, আলী আকবর মাস্টার, সিরাজ রেপারী, ছফির উদ্দিন ফকির, আব্দুল খালেক মাস্টার, আব্দুস সামাদ শাহ আলম প্রমুখ। জমির মালিক আলী আকবর মাস্টার বলেন, গত ৮ বছর ধরে এই বিলের জমি পতিত। খাল ভরাট হয়ে গেছে বিলের পানি যাওয়ার রাস্তা নেই। পানি না যাওয়ার ধান আবাদ করা যায় না। তাই বাধ্য হয়ে জমির মালিকরা বাৎসরিক প্রতি কাঠা সাড়ে তিন হাজার টাকায় ১০ বছরের জন্য এমএম এগ্রো এন্ড ফিসারীজের কাছে ভাড়া দেয়া হয়েছে।

আব্দুল খালেক মাস্টার বলেন, একটি কুচক্রি মহল বিভিন্ন মহলে আমাদের ব্যাপার অহেতুক ভাবে প্রচার করে যাচ্ছে। বিলে বাঁধ দিয়ে উজানের বিলগুলোতে জলবন্ধতা সৃষ্টি হবে। এটা মিথ্যা, বিলে কোনো বাদ দেওয়া হবে না। বিলে চাঁটাইয়ের মাধ্যমে বেড়া দিয়ে মাছ চাষ করা হবে।

ভাড়া নেয়া এমএম এগ্রো এন্ড ফিসারীজ এর পরিচালক মাহফুজ আকন্দ বলেন, মংলাধাইর বিলে ২ শতাধিক ব্যক্তির প্রায় ৩৫০ একর জমি রয়েছে।