ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আন্তঃজেলা ডাকাত দলের সাত সদস্য গ্রেপ্তার

আন্তঃজেলা ডাকাত দলের সাত সদস্য গ্রেপ্তার

নওগাঁয় আন্তঃজেলা ডাকাত দলের সাত সদস্য গ্রেপ্তারসহ লুষ্ঠিত মালামাল উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার জেলা পুলিশ সুপার সভাকক্ষে সংবাদ সম্মেলন করেছেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। গ্রেপ্তাররা হলেন- বগুড়ার মামুন মন্ডন ওরফে গদা, ফিরোজ কাজী, জয়পুরহাটের আলমগীর হোসেন ও নূর আলম, নওগাঁর আত্রাই থানার লিটন মন্ডল, মিলন হোসেন শান্ত, ফিরোজ মন্ডল।

পুলিশ সুপার বলেন, গত ৯ ফেব্রয়ারি নওগাঁ জেলা থেকে একটি ট্রাকে ২৫০ বস্তা ধান নিয়ে জেলার বদলগাছীর থানার ওপর দিয়ে নীলফামারি জেলার উদ্যেশে রওয়ানা হয়। পথিমধ্যে রাত ১১টার দিকে বদলগাছী থানার জিধিরপুর এলাকায় হর্টিকালচারের পাশে পৌঁছলে কৌশলে ডাকাতদলের ৮ থেকে ৯ জনের সদস্য ধান বোঝাই ট্রাকটি থামিয়ে চালক রাসেল ও তার সহযোগীকে গাছের ডাল দিয়ে মারপিট করে তাদের ফেলে রেখে ডাকাতরা ট্রাকটি নিয়ে পালিয়ে যায়।

এসময় তাদের কাছে রাস্তায় খরচের জন্য থাকা ৮ হাজার টাকাও নিয়ে যায় ডাকাতরা। পরে ট্রাক চালক রাসেল বদলগাছী থানায় বিয়ষটি অবগত করে। ট্রাকে লাগানো জিপিএস ট্রাকিং ডিভাইসের মাধ্যমে প্রায় ২৪ ঘণ্টায় পুলিশ অভিযান চালিয়ে বগুড়া জেলার ধাপের হাট থেকে লুণ্ঠিত মালামাল উদ্ধার ও ডাকাত দলের সদস্য মামুন মন্ডলকে গ্রেপ্তার করে। তিনি বলেন, মামুন মন্ডলের দেয়া তথ্য মতে- নওগাঁ, বগুড়া ও জয়পুরহাট জেলার বিভিন্ন এলাকা থেকে ডাকাতদলের আরো ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত ট্রাক, ছুরি ও গাছের ডাল উদ্ধার করা হয়। নওগাঁ জেলা শস্যভান্ডার জেলা হওয়ায় অর্থনীতির ক্ষেত্রে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছে। প্রশাসনিক ব্যবসায়িদের পন্য আনা নেওয়ার ক্ষেত্রে ভাবে সাবির্ক সহযোগীতা করা হয়।

আসামিদের বিরুদ্ধে রিমান্ড আবেদন করা হবে বলেও জানান পুলিশ সুপার। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান, বদলগাছী থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত