ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রত্যেককে ক্ষুদ্র উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে

বললেন প্রাণিসম্পদ মন্ত্রী
প্রত্যেককে ক্ষুদ্র উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে

মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম বলেছেন, দেশের প্রতিটি মানুষকে কর্মক্ষম ও ক্ষুদ্র উদ্যোত্তা হিসেবে গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানাভাবে বেকারদের বেকারত্ব দূর করে স্বাবলম্বী করার জন্য কাজ করছেন। একজন মানুষও যেন বেকার না থাকে। নিজেকে নিজের পায়ে দাঁড়াতে হবে। স্ব-উদ্যোক্তা হতে হবে। ১ ইঞ্চি জমিও যাতে খালি পড়ে না থাকে। যারা মাছ চাষে সম্পৃক্ত তাদের শুধু নদীর মাছের ওপর নির্ভর না করে যদি ছোট্ট পুকুর, ডোবা, নালা থাকে সেখানে মাছ চাষের উদ্যোগ গ্রহণ করবেন। বাড়িতে ছোট্ট জায়গায় মুরগি ও ছাগল পালন করে এতেও আপনি স্বাবলম্বী হতে পারবেন। এভাবে আপনার সম্পদ বেড়ে যাবে।

গতকাল রোববার পিরোজপুর সদর উপজেলা অডিটরিয়ামে সোশাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) আয়োজনে মৎস্য অধিদপ্তরাধীন সাসটেইনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট (এসসিএমএফপি), কম্পোনেন্ট-৩ কমিউনিটি অ্যাম্পাওয়ারমেন্ট অ্যান্ড লাইভলিহুড ট্রান্সফরমেশন যুব উৎসব উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম জাহানের সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য দেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, বরিশাল বিভাগের মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক আনিছুর রহমান তালকদার, বরিশাল অঞ্চলের এসসিএমএফপি), কম্পোনেন্ট-৩ এর আঞ্চলিক সমন্বয়কারী মোহাম্মদ সামিউল হক। এর আগে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি জেলা সমন্বয় সভার উপদেষ্টা হিসেবে সভায় যোগ দেন।

যুব উৎসবে যোগ দেয়ার আগে মন্ত্রী দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থানের জন্য এআইজি প্রাপ্ত ৪০ জেলের মাঝে স্ত্রী ছাগল ও বৈধ জাল বিতরণসহ ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থানের জন্য ১৭ জন জেলের মধ্যে এআইজিএ উপকরণ (বকনা বাছুর) বিতরণ করনে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত