ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

যানজটে নাকাল পথচারী

যানজটে নাকাল পথচারী

ময়মনসিংহের ধোবাউড়ায় সদর বাজারে সাতারখালী নদীর উপর নির্মিত ব্রিজটি ঝুঁকিপূর্ণ। পুরোনো এই ব্রিজের মাঝখানে ফাটল দেখা দেয়ায় মরণ ফাঁদে পরিণত হয়েছে। মালামাল ভর্তি একটি ট্রাক যখন ব্রিজে উঠে তখন বিরাট এক কম্পনের সৃষ্টি হয়।

এতে ব্রিজের উপর দাঁড়িয়ে থাকা মানুষগুলোর মাঝে তৈরি হয় চরম আতঙ্ক। ব্রিজে উঠতে না পেরে দুই পাশে গাড়ি আটকে তৈরি হয় বড় যানজট। রাস্তার উপর সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকে ব্যাটারিচালিত অটোরিকশা। এতে চরম দুর্ভোগে পড়তে হয় পথচারীদের।

ঘটছে ছোট বড় অনেক দুর্ঘটনা। দীর্ঘদিন ধরে এই অবস্থা চললেও কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে না। ধোবাউড়াবাসীর দুর্ভোগের অপর নাম যেন সাতারখালী নদীর উপর নির্মিত এই ব্রিজ। আব্দুর রশিদ নামে এক পথচারী বলেন, ধোবাউড়া যেন এখন যানজটের শহর। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করছেন সচেতন মহল। একটি বাইপাস রোড নির্মাণ ধোবাউড়াবাসীর সময়ের দাবি। উপজেলা আ.লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসাইন বলেন, আমি নিজে দাড়িয়ে থেকে কয়েকদিন যানজট নিরসনে সহযোগিতা করেছি। উপজেলা প্রকৌশলী আবু বকর সিদ্দিক বলেন, পুরোনো ব্রিজ সংস্কার এবং নতুন ব্রিজ নির্মাণ করা হবে যার ডিজাইন প্রক্রিয়াধীন রয়েছে। উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিম বলেন, ব্রিজ যত দ্রুত সম্ভব নির্মাণ করার চেষ্টা করছি। এছাড়াও ভবিষ্যতে একটি বাইপাস রোড নির্মাণের পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত