ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

সারা দেশের ন্যায় নাটোর ও পাবনার সাঁথিয়ায় গতকাল সোমবার শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ায় এর ক্যাম্পেইন উদ্ধোধন করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

নাটোর : নাটোরে ২ লাখ ৪৮ হাজার ৫৯৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। ঘটনার দিন সকাল ১০টার দিকে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল। এ সময় শিশুদের লাল ও নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়। জেলা সিভিল সার্জন সূত্রে জানানো হয়, দিনব্যাপী জেলার মোট ২ লাখ ৪৮ হাজার ৫৯৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৫৬২ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি ২ লাখ ২৩ হাজার ৩৩ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার সাত উপজেলার ৫২টি ইউনিয়নের ১ হাজার ৩৮৮টি কেন্দ্রে ২ হাজার ৭৭৬ জন স্বাস্থ্যকর্মী ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো কাজে নিয়োজিত রয়েছেন। এসময় উপস্থিত ছিলেন নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সারমিনা সাত্তার, নাটোর সদর থানার কর্মকর্তা ওসি নাছিম আহমেদ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান,নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার রায়।

সাঁথিয়া (পাবনা) : পাবনার সাঁথিয়ায় শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার প্রধান অতিথি হিসেবে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে দিয়ে ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন। জানা গেছে, উপজেলার ২৬৫টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সি ৬ হাজার ৪৫৬ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সের ৪৯ হাজার ৯১৫ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন, টিএইচএ সুজয় সাহা, আরএমও ডা. আব্দুল্লাহ আল মামুন, মেডিক্যাল অফিসার সজিব সাহা, সাঁথিয়া প্রেসক্লাব সভাপতি মানিক মিয়া রানা,প.প.প কর্মকর্তা অলক কুমার পাল প্রমুখ।