ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বঙ্গবন্ধু সাফারি পার্ক

মারা গেল অসুস্থ সিংহী টুম্পা

মারা গেল অসুস্থ সিংহী টুম্পা

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে এবার মারা গেছে ১৫ বছর বয়সি অসুস্থ সিংহী টুম্পা। গত মঙ্গলবার পার্কের সিংহ বেষ্টনীতেই চিকিৎসাধীন অবস্থায় মারা যায় এ সিংহটি। এর আগে গত ৩১ জানুয়ারি মারা যায় সিংহী টুম্পা’র জীবনসঙ্গী পুরুষ সিংহ রাসেল। তার ২২ দিনের ব্যবধানে জীবনাবসান ঘটে স্ত্রী সিংহ টুম্পার।

ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভেটেরিনারি সার্জন হাতেম সাজ্জাদ জুলকার নাইন বলেন, সাফারি পার্কের স্ত্রী সিংহ টুম্পা দীর্ঘ ২ বছর ধরে অসুস্থ ছিল। অসুস্থ হয়ে পড়ার পর থেকে পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। তারপর থেকে মেডিক্যাল বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসা সেবা চলে আসছিল। কিন্তু বার্ধক্যজনিত কারণে সিংহীটি আর আরোগ্যলাভ করেনি। অবশেষে গত মঙ্গলবার সকালে জীবনাবসান ঘটে অসুস্থ এ স্ত্রী সিংহ টুম্পার।

পার্কের রেঞ্জ কর্মকর্তা মাজাহারুল ইসলাম বলেন, সকাল ৮টার দিকে সাফারি পার্কের সিংহ বেষ্টনীতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় অসুস্থ স্ত্রী সিংহ টুম্পা। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করার পর চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। তিনি আরো বলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও সাফারি পার্কের ভেটেনারি সার্জনের তত্ত্বাবধানে মৃত সিংহীটির ময়নাতদন্ত শেষে মাটিতে পুঁতে ফেলা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত