প্রতারক চক্রের মূলহোতা আটক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নওগাঁ প্রতিনিধি

পুলিশ কনস্টেবলের ভুয়া নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে নওগাঁর ধামইরহাট থেকে মাজিদুল ইসলাম নামে এক যুবককে গত বুধবারে গ্রেপ্তার করেছে র‍্যাব। সে সাপাহার উপজেলার কোচ কুড়লিয়া গ্রামের আবুল কাসেমের ছেলে। গতকাল বৃহস্পতিবার র‍্যাব-৫ জয়পুরহাট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মাজিদুলসহ ২-৩ জনের একটি সিন্ডিকেট চক্রের মূলহোতা। তিনি নিজেকে বাংলাদেশ আনসারের সার্কেল অ্যাডজুটেন্ট হিসেবে পরিচয় দিতেন। তারা ২০১৯ সাল থেকে মিথ্যা আশ্বাস দিয়ে জাল নিয়োগপত্র প্রদানের মাধ্যমে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতো।

এছাড়া পলাতক আসামি সাইফুল ইসলাম নিজেকে মালিবাগ সিআইডি অফিসের উপ-পুলিশ পরিদর্শক পরিচয় দেন। ২০২১ সালে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেয়ার জন্য এক প্রার্থীর কাছ থেকে সাড়ে ৭ লাখ টাকা নিয়ে জাল নিয়োগপত্র দেয়। পরে কনস্টেবল পদে যোগ দিতে যাওয়ার সময় ওই প্রার্থী ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। পরে ভুক্তভোগীরা র‍্যাব-৫ এ অভিযোগ করে। অভিযোগের পরিপ্রেক্ষিতে জয়পুরহাট র‍্যাব ক্যাম্প কোম্পানী অধিনায়ক মেজর মোস্তফা জামান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ রানার নেতৃত্বে অভিযান চালায় র‍্যাব। ধামইরহাট থানার ফতেপুর বাজার থেকে মাজিদুল ইসলামকে গ্রেপ্তার করে র‍্যাব।

এসময় কয়েকটি জাল নিয়োগপত্র ও অন্যান্য নথি উদ্ধার করা হয়। পরবর্তী সময়ে তার বিরুদ্ধে ধামইরহাট থানায় মামলা করা হয়েছে।