সাতটি বাল্কহেড ও ৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর নৌ-সীমানার মেঘনা নদীতে অভিযান চালিয়ে নৌ-পুলিশ ৭টি বাল্কহেড ও ৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করেছে। চাঁদপুর নৌ পুলিশ গতকাল শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নৌ পুলিশের ডিআইজি মো. মিজানুর রহমানের নেতৃত্বে এ বিশেষ অভিযান চালায়। এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ওসি মোহাম্মদ কামরুজ্জামান।

এ অভিযানে উপস্থিত ছিলেন নৌ-পুলিশের অতিরিক্ত ডিআইজি পংকজ চন্দ্র রায়, চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান, চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামানসহ পুলিশ সদস্যবৃন্দ। তিনি বলেন, অভিযানের সময় কাগজপত্র সঠিক না থাকায় ৭ টি বাল্কহেড এবং পদ্মা-মেঘনা নদীতে জেলেদের কাছ থেকে অবৈধ ৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত বাল্কহেডের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে এবং জব্দকৃত কারেন্টজাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

নৌ পুলিশের ডিআইজি মো. মিজানুর রহমান জানান, আমরা অত্যন্ত সফলতার সাথে সবসময় অভিযান পরিচালনা করে থাকি। পূর্বে মা ইলিশ রক্ষা অভিযানে আমরা সাফল্য অর্জন করেছি। যার কারনে ইলিশের উৎপাদন অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। এবার চাঁদপুরে পদ্মা-মেঘনায় মার্চ-এপ্রিল দুই মাস জাটকা রক্ষায় ৭০টি স্পিডবোটে দেড় হাজার পুলিশ নিয়জিত থাকবে।