ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএনপির পদযাত্রা পালিত

বিএনপির পদযাত্রা পালিত

সারা দেশে গতকাল শনিবার পদযাত্রা কর্মসূচি পালন করেছেন জেলা বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রতিনিধিদের পাঠানো খবর-

নাটোর : কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, সরকার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবেই। স্বৈরাচার সরকার ক্ষমতা না ছাড়া পর্যন্ত খালেদা জিয়া আন্দোলন, তারেক রহমানের আন্দোলন, বিএনপির আন্দোলন এবং জনগণের আন্দোলন চলবেই। শহরের আলাইপুরস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফার দাবিতে পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নীলফামারী : জেলা আওয়ামী লীগের উদ্যোগে পৌর সুপার মার্কেটের উত্তর প্রান্তে শান্তি সমাবেশ এবং জেলা বিএনপি মার্কেটের দক্ষিণ প্রান্তে দলীয় কার্যালয়ের সামনে পদযাত্রার আয়োজন করে। একই এলাকায় দুই দলের সমাবেশ নিয়ে শুক্রবার থেকেই শহরে টান টান উত্তেজনা দেখা দেয়। এসময় চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং ইটপাটকেল নিক্ষেপ ও চেয়ার ভাংচুরের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুপুরে আওয়ামী লীগের শান্তি সমাবেশ শেষ হওয়ার পর বিএনপি শহরে মিছিল ও সমাবেশ করে। পদযাত্রায় বক্তব্য দেন জেলা বিএনপি সভাপতি আলমগীর সরকার, মীর সেলীম ফারুকসহ স্থানীয় অন্যান্য নেতারা।

পাবনা : পাবনায় ১০ দফা দাবিতে যুগপৎ আন্দোলন অংশ হিসেবে বিশাল পদযাত্রা কর্মসূচি পালন করেছেন জেলা বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শহরের গোপালপুর লাহিড়ীপাড়াস্থ জেলা বিএনপির কার্যালয় থেকে পদযাত্রাটি বের হয়ে জজকোর্ট, পৌরসভা মোড় ঘুরে অনন্ত মোড়ে যেয়ে শেষ হয়। পদযাত্রায় হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন।

রাঙামাটি : দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি, বিদ্যুৎ গ্যাস ও নিত্যপণ্যের দাম কমানো এবং বর্তমান সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে রাঙামাটিতে পদযাত্রা করেছে জেলা বিএনপি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত