পুলিশে নিয়োগ পেলেন কুমিল্লায় ২০৬ ও দিনাজপুরে ১১৪ জন

প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

কুমিল্লায় পুলিশে নিয়োগ পেয়েছেন ২০৬ এবং দিনাজপুরে পেলেন নারীসহ ১১৪ জন। গতকাল মঙ্গলবার প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা : কুমিল্লায় পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন ২০৬ জন। মাত্র ১১৮ টাকা খরচ করে আবেদনের মাধ্যমে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার কারণে হতদরিদ্র পরিবারের হয়েও মেধার মূল্যায়নে চাকরি পেয়ে তারা আনন্দিত। কুমিল্লা পুলিশ লাইন্সের শহিদ আরআই এবিএম আবদুল হালিম মিলনায়তনে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পাওয়াদের বিষয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা পুলিশ সুপার আবদুল মান্নান। অনুষ্ঠানের শুরুতে জেলা পুলিশের পক্ষ থেকে কর্মকর্তারা নতুন নিয়োগপ্রাপ্তদের ফুল দিয়ে বরণ করে নেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান, কাজী মো. মতিউল ইসলাম ও মো. কামরান হোসেন।

চাকরি পেয়ে আনন্দে উচ্ছ্বসিত কয়েকজন জানান, কোনো রকম তদবির ছাড়াই নিজের যোগ্যতাবলে তারা পুলিশের চাকরি পেয়েছেন। এতে পরিবারসহ এলাকার লোকজনের মাঝে পুলিশে নিয়োগের বিষয়ে নেতিবাচক ধারণা পাল্টে গেছে।

দিনাজপুর : ১২০ টাকা খরচ করে কনেস্টবল পদে চাকরি পাওয়ায় আনন্দ ও স্বস্তি প্রকাশ করেছেন নারীসহ ১১৪ জন নিয়োগপ্রাপ্ত পুলিশ কনেস্টবল। এজন্য তারা সরকারসহ দিনাজপুরের পুলিশ সুপার ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

দিনাজপুরে বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনেস্টবল পদে গত বছরের ডিসেম্বরে দরখাস্ত করেন ১৮১০ জন পুরুষ ও নারী কনেস্টবল চাকরি প্রত্যাশীরা। মাঠ পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ হন ১০২৯ জন। লিখিত পরীক্ষায় কৃতকার্য হন ৪১৪ জন। দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। নবনিয়োগপ্রাপ্ত কনেস্টবলদের উদ্দেশে পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ জানান, আমরা নিয়োগ প্রক্রিয়া শুরুর আগে বিভিন্ন মাধ্যমে জানিয়েছিলাম যে, কোনো ধরনের দালাল কিংবা তদবিরের মাধ্যমে যারা নিয়োগ লাভের জন্য চেষ্টা চালাবেন তাদের প্রাথমিক পর্যায় নিয়োগ প্রক্রিয়া থেকে বাদ দেয়া হবে। আমাদের এই ঘোষণা সবার মধ্যে সাড়া ফেলেছিল।