ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত

বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত

‘সকলের অংশগ্রহণ, বন্যপ্রাণী হবে সংরক্ষণ’ বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের আয়োজনে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে বাঁশখালী ইকোপার্ক মিলনায়তনে বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের বিভাগীয় বন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ব্যবস্থাপনা পরিকল্পনা বিভাগ চট্টগ্রামের বিভাগীয় বন কর্মকর্তা কাজল তালুকদার, আলোচক ছিলেন, বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা দীপান্বিতা ভট্টাচার্য, নুর জাহান মিলকী। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাঁশখালী প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাজমুল হক, শীলকূপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কায়েস সরওয়ার সুমন, জলদি সহ-ব্যবস্থাপনা নির্বাহী কমিটির সভাপতি হামিদ উল্লাহ, সাংবাদিক কল্যাণ বড়ুয়া মুক্তা, প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, জলদি সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি মাওলানা আক্তার হোসেন প্রমুখ।

বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষ্যে জলদীসহ ব্যবস্থাপনা কমিটির বন টহল দল উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়।

সভায় প্রধান অতিথি বলেন, বন্যপ্রাণীগুলো না থাকলে বন সংরক্ষণ হবে না, সবার আন্তরিক সহযোগিতায় আমদের এ বন সংরক্ষণ করতে হবে। বাঁশখালী ইকোপার্কের উন্নয়নে আমরা শিগগিরই কাজ শুরু করব। এই ইকোপার্ককে আধুনিকায়ন করব। এই ইকোপার্কের রাস্তাটা সংস্কার করা হলে, বন বিভাগের পক্ষ থেকে এই ইকোপার্কের জন্য সর্বাত্মক সহযোগিতা আমরা করব।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত