জিকে স্কুলের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  শেরপুর প্রতিনিধি

শেরপুরের ঐতিহ্যবাহী ১০৪ বছরের পুরোনো বিদ্যাপীঠ জিকে হাইস্কুলের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার স্কুল প্রাঙ্গণে দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা উদ্বোধন করেন স্থানীয় এমপি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক। এ সময় সাবেক শিক্ষার্থী ও জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট চন্দন কুমার পাল, পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপলসহ প্রাক্তন শিক্ষার্থী ও জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ শেষে দুপুরে স্কুল হলরুমে আলোচনা সভা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় স্কুলের বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী-শিক্ষকরা উপস্থিত ছিলেন।

স্কুলটি ১৯১৯ সালে তৎকালীন জমিদার গোবিন্দ কুমার অত্র এলাকার শিক্ষার মান উন্নয়নে তার নামে গোবিন্দ কুমার (জিকে) পাইলট হাই স্কুলটি প্রতিষ্ঠা করেন। পুনর্মিলনী অনুষ্ঠানে প্রায় ৪০/৫০ বছর পুরোনো ব্যাচের শিক্ষার্থীসহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়। অনেকেই দীর্ঘদিন পর পুরোনো বন্ধু বা সহপাঠিদের দেখতে পেয়ে আবেগে জড়িয়ে ধরেন। অনেকেই আবার স্কুল ভবনের দেয়ালে দেয়ালে লেগে থাকা পুরোনো স্মৃতিচারণ করেন।