ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গোয়ালঘর ভস্মীভূত

গোয়ালঘর ভস্মীভূত

ঝিনাইদহের কালীগঞ্জের ত্রিলোচনপুর ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামের সামাউল ইসলামের বসতবাড়ির গোয়াল ঘরে গত মঙ্গলবার আগুন লেগে তিনটি গরু পুড়ে গেছে। তার ভাই খাইরুল ইসলামের গোয়ালে আগুন লাগলেও প্রাণে রক্ষা পায় গোয়ালে থাকা দুটি বকনা বাছুর ও ছয়টি ছাগল। গরুর বাছুর দুটির গায়ে আগুন লাগে মারাত্মকভাবে আহত হয়। কালীগঞ্জ প্রাণিসম্পদ অফিসে খবর দেয়া হলে সেখান থেকে শহিদুল ইসলাম নামে একজন এসে আহত গরু দুটির প্রাথমিক চিকিৎসা প্রদান করেন। চিকিৎসা দেয়া বাবদ তার নিকট থেকে ১ হাজার টাকা নিয়ে যান তিনি।

সামাউল জানান, যিনি এসেছিলেন তিনি তো আর ডাক্তার না। আমাদের গরু মরল কি বাঁচল, তাতে তাদের কী যায় আসে। কালীগঞ্জ প্রাণিসম্পদ অফিসের ড্রেসার শহিদুল ইসলাম জানান, প্রাণিসম্পদ কর্মকর্তার নির্দেশে আমি আগুনে পোড়া গরুর চিকিৎসা দিতে যাই। তাদের অফিসে যোগাযোগ করার জন্য বললেও তারা আর যোগাযোগ না করায় বর্তমানে পোড়াগরুগুলোর কী অবস্থা, তা আমি বলতে পারব না। চিকিৎসা বাবদ কোনো অর্থ আমি খামারি থেকে নিইনি। আমার সাথে থাকা পল্লী পশু চিকিৎসক নিলেও নিতে পারেন।

কালীগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রেজাউল করিম জানান, গোয়ালঘরে আগুন লাগার ঘটনা শুনে শহিদুল ইসলাম নামে একজনকে পাঠিয়েছিলাম। উনি পশুচিকিৎসক কি না জানতে চাইলে তিনি বলেন, অফিসে উনি চিকিৎসাসেবা দিয়ে থাকেন, এজন্য উনাকে পাঠিয়েছিলাম।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত