ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুষ্টিয়ায় তিনজনকে যাবজ্জীবন

নওগাঁয় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

নওগাঁয় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

কুষ্টিয়ায় গৃহবধূকে ধর্ষণের দায়ে তিনজনকে যাবজ্জীবন এবং নওগাঁয় স্ত্রী হত্যায় স্বামীকে গতকাল রোববার মৃত্যুদণ্ড দেয়া হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

কুষ্টিয়া : দৌলতপুরে গৃহবধূকে ধর্ষণের দায়ে সেলিম মণ্ডল, নকুল মণ্ডল ও আহসান মণ্ডল নামে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেকে ১ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মামলার সাথে অভিযুক্ত প্রমাণ না পাওয়ায় তিনজনকে খালাস প্রদান করেন আদালত। মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মোহা. শাহ দারা খান মামলার তদন্ত শেষ করে অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে চাজশিট দাখিল করলে সাক্ষ্য প্রমাণ শেষে আদালত তিনজনকে যাবজ্জীবন প্রদান করেন।

নওগাঁ : স্ত্রী হত্যা মামলায় ১২ বছর পর স্বামী ফরিদুল রেজা ফরিদের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। নওগাঁ দ্বিতীয় আদালত অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. ফেরদৌস ওয়াহিদ এ রায় প্রদান করেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন আব্দুল বাকী ও আসামি পক্ষের আইনজীবী রাষ্ট্র নিযুক্ত অমরেদ্রনাথ ঘোষ।

মামলা সূত্রে জানা যায়, গত ২০১১ সালের ৫ এপ্রিল শয়ন ঘরে ফরিদ মেয়ের সামনে স্ত্রী শামীমা আক্তার ওরফে লিপিকে ঘুমন্ত অবস্থায় ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে। এ সময় দিপা ডাক চিৎকার শুরু করে। পরে মেয়ে দিপাকে হত্যার উদ্যেশে কোদাল দিয়ে কোপ/আঘাত করলে তার ডান হাতের বৃদ্ধাঙুল কেটে রক্তাক্ত জখম হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল বাকী বলেন, মামলাটি দীর্ঘদিন ধরে তদন্ত হয়। পরে সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় আসামি দোষী সাব্যস্ত করে মৃতুদণ্ড দেয় আদালত। রায়ে সন্তুষ্ট প্রকাশ করছি। সমাজের প্রত্যেক স্তরে বার্তা যাবে অপরাধ করে কেউ রেহাই পাবে না। তার শাস্তি অবশ্যই হবে এবং ভুক্তভোগী ন্যায়বিচার পাবে।

আসামিপক্ষে রাষ্ট্র নিযুক্ত অমরেদ্রনাথ ঘোষ বলেন, আসামি ফরিদুল রেজা ফরিদ মানসিক ভারসাম্যহীন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত