ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দুই জেলায় ছয়জনের যাবজ্জীবন

দুই জেলায় ছয়জনের যাবজ্জীবন

নওগাঁয় হত্যা মামলায় একজনের এবং ব্যবসায়ী হত্যা মামলায় ঝিনাইদহে পাঁচজনকে যাবজ্জীবন দেয়া হয়েছে। গতকাল সোমবার প্রতিনিধিদের পাঠানো খবর-

নওগাঁ : হত্যা মামলায় মিজানুর রহমান নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো দুই মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন। এ সময় আসামি মিজানুর রহমান আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত মিজানুর রহমান জেলার নিয়ামতপুর উপজেলার কদমবাড়ী গ্রামের আব্দুল কাদেরের ছেলে।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন আব্দুল বাকী এবং আসামির পক্ষের আইনজীবী ছিলেন সিরাজুল ইসলাম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল বাকী বলেন, মামলাটি দীর্ঘদিন ধরে তদন্ত হয়। পরে দোষী প্রমাণিত হওয়ায় আদালত যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। রায়ে সন্তুষ্ট প্রকাশ করছি। সমাজের প্রত্যেক স্তরে বার্তা যাবে অপরাধ করে কেউ রেহাই পাবে না। তার শাস্তি অবশ্যই হবে এবং ভুক্তভোগী ন্যায়বিচার পাবে।

কোটচাঁদপুর (ঝিনাইদহ) : ঝিনাইদহে ব্যবসায়ী নবী হোসেন হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন ও সাতজনকে ৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহমেদ এ দণ্ডাদেশ প্রদান করেন। আসামিরা হলো- আনিছুর রহমান, রেন্টু হোসেন, চান্দু, আতিয়ার রহমান ও মানিক হোসেন। মামলার বিবরণে জানা যায়, হরিনাকুন্ডু উপজেলার সাত ব্রিজ বাজারের ব্যবসায়ী নবী হোসেন ২০১০ সালের ০৭ অক্টোবর দোকানের মালামাল ক্রয়ের জন্য ঝিনাইদহ শহরে আসেন। এরপর সে আর বাড়িতে ফিরে যায়নি। পরে তার পরিবারের কাছে মোবাইলে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। কোনো খোঁজ না পেয়ে তার ভাই দাউদ আলী সদর থানায় ৯ অক্টোবর একটি অপহরণ মামলা করেন। আসামি নাসরিন ও আনিছুরের স্বীকারোক্তি মোতাবেক যশোরের সদর উপজেলার ছাতিয়ান তলা গ্রামে জামির আলীর বাড়ি থেকে ২০১০ সালের ৩১ অক্টোবর নবী হোসেনের মাটিচাপা দেয়া লাশ উদ্ধার করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত