ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হালুয়াঘাট পৌর নির্বাচন

শেষ মুহূর্তে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

শেষ মুহূর্তে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আগামীকাল বৃহস্পতিবার ময়মনসিংহের হালুয়াঘাট পৌর নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে পৌরসভাজুড়ে সর্বত্রই বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। পাড়ায় পাড়ায়, অলিতে-গলিতে, চায়ের দোকানে জমে উঠেছে নির্বাচন নিয়ে আলোচনা। চলছে দিনরাত প্রচার প্রচারণার। পৌর শহরের রাস্তাঘাট এখন ব্যানার-ফেস্টুনে ঢাকা। সঙ্গে চলছে মিছিল আর স্লোগান। প্রার্থীরা প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছে। লিফলেট বিতরণের পাশাপাশি উঠান বৈঠক করে বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা। বাড়তি আগ্রহ দেখা যাচ্ছে তরুণ ভোটারদের মাঝে। এবার পৌরসভা নির্বাচনে ৯ ওয়ার্ডে ৯ হাজার ২৮৮ জন পুরুষ ও ৯ হাজার ৭৬৬ জন নারী ভোটার রয়েছে। হালুয়াঘাট পৌরসভা নির্বাচনে সর্বমোট ১৯ হাজার ৫৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

হালুয়াঘাট পৌরসভায় মেয়র পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দ্বিতীয় বারেরমতো উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্রথম পৌর মেয়র খায়রুল আলম ভূঞাকে মনোনয়ন প্রদান করা হয়। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণ করেছেন তিনজন, মোবাইল প্রতীক নিয়ে লড়ছেন সাবেক ৪নং সদর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হামিদ, জগ প্রতীক নিয়ে আব্দুল মোতালেব ও হালুয়াঘাট ব্যবসায়ী উন্নয়ন সমিতির সভাপতি নাদিম আহমদ।

ভোটারদের অংশগ্রহণের মধ্যে দিয়ে সুষ্ঠু সুন্দর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ও যোগ্য নেতৃত্ব বেরিয়ে আসবে এমনটি চাওয়া পৌরবাসীর। এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা জন কেনেথ রিছিল জানান, স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা ২০১০-এর বিধি ১০ (১) অনুযায়ী নির্বাচন কমিশন পৌরসভার মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ইভিএমের মাধ্যমে ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। হালুয়াঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, ৯টি ওয়ার্ডে সংরক্ষিত সদস্য ৮ জন এবং সাধারণ সদস্য পদে ২৮ জন প্রার্থীসহ সর্বমোট ৪০ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ করেছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত