বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী পালিত

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

কক্সবাজার জেলা কারাগারে, যশোরের কেশবপুরে এবং নাটোরে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন কার হয়েছে। গত শুক্রবার প্রতিনিধিদের পাঠানো খবর-

কক্সবাজার : ‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ প্রতিপাদ্যে কক্সবাজার জেলা কারাগারে পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। এই দিনটি উপলক্ষ্যে সকালে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এ শ্রদ্ধা জনানো হয়। শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেল সুপার মো. শাহ আলম খানের নেতৃত্বে কর্মকর্তা-কর্মচারীরা। পুষ্পস্তবক অর্পণ শেষে কারাগারের অভ্যন্তরে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কেক কাটা, বন্দীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভার শুরুতেই বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়। বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করা হয়।

কেশবপুর (যশোর) : যশোরের কেশবপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে চারুপীঠ আর্ট স্কুল এবং সাংস্কৃতিক সংগঠন উল্লাসের উদ্যোগে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, শিশু সমাবেশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঘটনার দিন বিকালে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উল্লাসের সভাপতি আশরাফ-উজ-জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মশিউর রহমান। স্বাগত বক্তব্য দেন, চারুপীঠ আর্ট স্কুলের পরিচালক উৎপল দে। বিশেষ অতিথির বক্তব্য দেন, কেশবপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্ত্তী, সহকারী শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, কেশবপুর প্রোসক্লাবের দপ্তর সম্পাদক মশিয়ার রহমান, খাদ্য পরিদর্শক কবি মাহমুদুল হাসান, প্রভাষক রেজাউল ইসলাম। বিচারক হিসাবে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষা কর্মকর্তা মাসুদুর রহমান, শিক্ষক আবদুল আহাদ, শিক্ষক সাহা বৈদ্যনাথ ও শিক্ষক শংকর প্রসাদ দাস।

নাটোর : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে নাটোরের সিংড়ায় শতাধিক রোগী ও রোগীর স্বজনদের মাঝে ফল (আপেল, কমলা, রুটি, ম্যাংগো জুস) বিতরণ করেছেন পৌর যুবলীগের সভাপতি জনি হাসান লাবু। রাত ৮টায় সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যক্তিগত উদ্যোগে এসব ফল বিতরণ করেন তিনি। পৌর যুবলীগের নব-নির্বাচিত সভাপতি জনি হাসান লাবু বলেন, মাননীয় তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপির নির্দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আমি শতাধিক রোগীর মাঝে ফল বিতরণ করেছি। আজকের দিনে আমাদের সবাইকে সোনার বাংলা গড়ার শপথ নিতে হবে। সেই সঙ্গে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে যুবলীগ মানবসেবায় কাজ করে যাবে।