কুষ্টিয়া ও মানিকগঞ্জে দুইজনের যাবজ্জীবন

প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

কুষ্টিয়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর আমৃত যাবজ্জীবন এবং মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল রোববার প্রতিনিধিদের পাঠানো খবর-

কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারায় থানায় স্ত্রীকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় স্বামী আল্লেক আলীকে আমৃত যাবজ্জীবন ও মনা নামের একজনকে ৭ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আল্লেক আলীকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. তাজুল ইসলাম একজন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন এবং অপর আসামি আল্লেক আলী পলাতক রয়েছেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন ভেড়ামারা উপজেলার চাঁদগ্রামের সোনা উল্লাহর ছেলে আল্লেক আলী ও ছোট ছেলে মনা।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে জমি ব্যবসা-সংক্রান্ত বিরোধে খন্দকার সাইফুল ইসলাম কমল হত্যা মামলায় একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। আসামির উপস্থিতিতে এ রায় দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন। সাজাপ্রাপ্তের নাম শিমুল। তিনি ঢাকার ধামরাই উপজেলার ইশান নগর গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে। ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় এ রায় দেন বিচারক। আসামিপক্ষের আইনজীবী ছিলেন ফরহাদ খান ও দেলোয়ার হোসেন।