সাব-রেজিস্ট্রারের প্রত্যাহার দাবিতে লেখক সমিতির কলম বিরতি

প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের শ্রীনগরে সাব-রেজিস্ট্রার রেহেনা বেগমের প্রত্যাহার দাবি করে অনির্দিষ্টকালের জন্য কলম বিরতি রাখার ঘোষণা দিয়েছেন দলিল লিখক সমিতির সদস্যরা। গতকাল মঙ্গলবার উপজেলার সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রব শিকদার এই ঘোষণা দেন।

দলিল লেখক হাবিব জানান, হাসাড়া মৌজার ১৭ শতাংশ জমি হেবা ঘোষণা দলিল তৈরি করে সম্পাদক করার জন্য সাব-রেজিস্ট্রার রেহেনা বেগমের অফিস কক্ষে যান। তখন সাব-রেজিস্ট্রার দলিলটি রেখে দিয়ে বলেন, এটা পরে করব। দীর্ঘ ৪ ঘণ্টা পর দলিল লেখককে দাঁড় করিয়ে রেখে রেজিস্ট্রার বলেন, এই দলিল সম্পাদন করা যাবে না। তখন দলিল লেখক ঘটনাটি দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদককে অবগত করেন। ঘটনার দিন মঙ্গলবার দুপুর ১২টার দিকে সাধারণ সম্পাদককে সাথে নিয়ে দলিল লেখক হাবিব সাব-রেজিস্ট্রারের কক্ষে যান এবং সাধারণ সম্পাদক দলিল নিয়মে রয়েছে বলে সম্পাদন করে দিতে বললে সাব-রেজিস্ট্রার উত্তেজিত সাধারণ সম্পাদকের ওপর কলম ও চেয়ার ছুড়ে মেরে কক্ষ থেকে বের করে দেন।

একাধিক দলিল লেখক অভিযোগ করে বলেন, এই সাব-রেজিস্ট্রার অর্থের বিনিময়ে একাধিক জাল দলিল সম্পাদন করেছেন এবং এই ব্যাপারে তার বিরুদ্ধে মামলাও রয়েছে। ইতিপূর্বে তিনি ঘোষ ছাড়া কোনো দলিল সম্পাদন না করায় তার বিরুদ্ধে আমরা আন্দোলন করেছিলাম। পরে ইউএনও মহোদয় বিষয়টি মীমাংশা করেন দেন।

রেহেনা বেগম বলেন, এই দলিলটি করার জন্য হাবিব নামে দলিল লিখক আমার কাছে আসেন। কিন্তু দলিলটি নিয়মের মধ্যে না পড়ায় আমি না বলে দিয়েছি।

দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রব শিকদার বলেন, আজ আমি সাব-রেজিস্ট্রারের কক্ষে গিয়ে বলি দলিলটি নিয়মের মধ্যে আছে, তাই এই দলিল সম্পাদনের মধ্যদিয়ে দলিল সম্পাদন শুরু করেন। এটা বলাতে তিনি এই দলিল করা যাবে না বলেই আমার ওপর কলম ও চেয়ার ছুড়ে মারেন এবং আমাকে কক্ষ থেকে বের করে দেন। এই সাব-রেজিস্ট্রারকে প্রত্যাহার না করা পর্যন্ত আমরা কোনো দলিল লিখব না, অনির্দিষ্টকালের জন্য কলম বিরতি রেখেছি।