ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জেলা পরিষদের বৃত্তি প্রদান ৭০০ কৃতী শিক্ষার্থীকে

জেলা পরিষদের বৃত্তি প্রদান ৭০০ কৃতী শিক্ষার্থীকে

চাঁদপুরের জেলা পরিষদের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন, জাতীয় শিশু দিবস ও কৃতী শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে জেলার ২০২১-২২ শিক্ষাবর্ষে উত্তীর্ণ এসএসসি, এইচএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ ফাইভপ্রাপ্ত ৭০০ শিক্ষার্থীকে ১৪ লাখ টাকা বৃত্তি প্রদান করা হয়। গতকাল মঙ্গলবার জেলা পরিষদ প্রাঙ্গণে সমাবেশ শুরু হয়। শিক্ষার্থীদের হাতে বৃত্তির টাকা তুলে দেন এবং বক্তব্য দেন প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

তিনি বলেন, ফেইসবুক হচ্ছে এখন পৃথিবীর সবচেয় বড় বুক। এখানে সব কিছু পাওয়া যায়। কিন্তু তোমাদের জীবনের গুরুত্বপূর্ণ সময় এই ফেইসবুক ব্যবহার করে নষ্ট করবে না। ফেইসবুক থেকে এখন দূরে থাক। পোশাক আর মোবাইলের দিকে না তাকিয়ে তোমার ভবিষ্যতের দিকে তাকাও। ডিসি বলেন, আমাদের আবেগের বেগ থামাতে হবে। তোমাদের পড়াশোনা শেষ হওয়ার পর কি করবে সেই দিনগুলোর কথা চিন্তা করে আগাতে হবে। যোগ্য মানুষ হওয়ার চেষ্টা করবে। মানুষতো আমরা সবাই। কয়জন সফল। তাই সফল হওয়ার চেষ্টা করতে হবে। সফল হতে হলে নিজেদের সেভাবে গড়ে তুলতে হবে। সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গণি পাটোয়ারি। তিনি বলেন, বহু রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধু এই বাঙালি জাতির জন্য বহুবার জেল খেটেছেন এবং সর্বশেষ শাহাদত বরণ করেছেন। তার স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা ডিজিটাল দেশে পরিণত হয়েছি।

বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারি দুলাল ও জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্থা মোহাম্মদ মিজানু রহমান। জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল ও জেলা পরিষদ সংরক্ষিত মহিলা সদস্য তাছলিমা আক্তারের যৌথ সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন জেলা পরিষদ সদস্য মো. বিল্লাল হোসেন ও খুরশিদ আলম শিকদার।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত