‘হাসিনা মা মোগো মাথা গোঁজার ঠাঁই দেছে’

* নতুন ঘরে করবে পরিবার নিয়ে ঈদ * জীবনের অর্ধেকেরও বেশি সময় কেটেছে যাদের ভাসমান অবস্থায় তারা জমি ও গৃহ পেয়ে খুশিতে আত্মহারা * প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর ভূমিহীন ও গৃহহীন পরিবারে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের চতুর্থ পর্যায়ে আশ্রয়ণ-২ প্রকল্পে হস্তান্তর অনুষ্ঠান গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

পিরোজপুর : ‘শেখ হাসিনা ঘর না দেলে ফুটপাতেই থাহা লাগদে। আগে মোরা ফুটপাতে থাকতাম। হাসিনা মা মোগো মাথা গোজার ঠাঁই দেছে। মাইয়া পোলারাও খুব খুশি অইছে। মোরা এহন ভালো আছি, শান্তিতে আছি। খুব কষ্ট কইরা খাইতাম। কষ্টও দূর হইছে। এহন আমরা আনন্দে আছি। তার জন্য নামাজ পইড়া দোয়া করি। যেন আল্লার ইচ্ছায় সামনের বছর ইলেকশনে ভালোভাবে সে অইতে পারে। আবার যেনো আমাগো উপকার বরতে পারে।’- কথাগুলো বলেন, পৌর এলাকার নরখালী আবাসনের বেবি বেগম। প্রধানমন্ত্রীর উপহারের জমির দলিল ও চাবি পেয়ে উপকারভোগীরা খুব খুশিতে আত্মহারা হয়ে পড়েন। পিরোজপুরে ১ হাজার ১৬০টি ঘরের দলীল হস্তান্তর করার সময় সদর উপজেলা পরিষদের শহিদ ওমর ফারুক মিলনায়াতনে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। তারা প্রধানমন্ত্রী শেখ হসিনার প্রতি কৃতজ্ঞতায় কান্নায় ভেঙে পড়েন। সদর উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম জাহানের সভাপতিত্বে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সেলিম হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মো. গোলাম মোস্তফা, শংকরপাশা ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপন, প্রেসক্লাবের সভাপতি শফিউল হক মিঠু ও উপজেলা মহীলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার, সদর থানার ওসি আ. জা. মো. মাসুদুজ্জামান ও উপকারভোগী আব্দুর রব হাওলাদার প্রমুখ।

রাঙামাটি : পার্বত্য জেলা রাঙামাটিতে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল ৪৩৯ পরিবার। রাঙামাটি জিমনেসিয়াম মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার। জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটি সদর উপজেলার চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন।

নোয়াখালী : নোয়াখালীর বিভিন্ন উপজেলায় তৃতীয় ধাপে ১১৭০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেয়েছে থাকার ঘর। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, জিএম পল্লী বিদ্যুৎ সমিতি জাকির হোসেন, এলজিডি নির্বাহী একরামুল হক, নির্বাহী নিজাম উদ্দিন আহম্মদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাত, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুর হোসেন মাসুদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহমেদ উল্যাহ সবুজ, সহকারী কমিশনার আসিফ আল জিনাত, কৃষি অফিসার মাশরেফুল হাসান, সিনিয়র মৎস্য অফিসার আলমগীর হোসেন আজাদী, আবু বকর ছিদ্দিক।

কুড়িগ্রাম : ভূমিহীন ও গৃহহীন পরিবারে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের চতুর্থ পর্যায়ে আশ্রয়ণ-২ প্রকল্পে হস্তান্তর অনুষ্ঠানে কুড়িগ্রামে জমিসহ ঘর পেল ৫৫৬টি পরিবার। এর মধ্যে চর উপযোগী ঘর পেয়েছে ৫৫টি ভাঙনকবলিত পরিবার। একই সময়ে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, সদর উপজেলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান, সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির সূর্য প্রমুখ।

দিনাজপুর : ১ হাজার ৮৩৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল তাদের নিজস্ব ঠিকানা। নিজের মাথা গোজার ঠাই পাওয়ায় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায় দিনাজপুরের ১২টি উপজেলার ১ হাজার ৮৩৫টি পরিবারের হাতে ভার্চ্যুয়ালি জমির কবুলিয়াত ও বাড়ির চাবি হস্তান্তর করেন। এ সময় দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হুইপ ইকবালুর রহিম জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মেহেদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা দিনাজপুরে ১৩ হাজার ২১০টি। এর মধ্যে পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে তিনটি পর্যায় ১০ হাজার ৬১৮ জন পরিবারকে জমিসহ পাকা ঘর হস্তান্তর করে পুনর্বাসন করা হয়েছে। চতুর্থ পর্যায় ২ হাজার ২৯৯টি পরিবারের মধ্যে গতকাল বুধবার ১ হাজার ৬৩৫টি পরিবারকে জমি ও নবনির্মিত পাকা বাড়ি হস্তান্তর করা হয়।

হোসেনপুর (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের হোসেনপুরে চতুর্থ পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ১১টি পরিবারের পুনর্বাসনের জন্য জমির দলিল ও নির্মানকৃত গৃহ প্রদান করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত জমির দলিল ও গৃহ হস্থান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার অনিদ্য মন্ডল। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সোহেল, সহকারী কমিশনার ভূমি নাশিতা-তুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আশরাফ হোসেন কবির, মহিলা ভাইস চেয়ারম্যান রওশনারা, অফিসার ইনচার্জ আসাদুজ্জামান টিটু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারণ সম্পাদক এমএ হালিম, কৃষি অফিসার ইমরুল কায়েছ, সিদলা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান কাঞ্চন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহাম্মেদ উজ্জল, মডেল প্রেসক্লাবের সভাপতি তারেক নেওয়াজ প্রমূখ।

কালিয়াকৈর (গাজীপুর) : গাজীপুরের কালিয়াকৈরে আরো ৬০ ভূমিহীন পরিবারের মধ্যে জমিসহ গৃহের দলিলপত্র হস্তান্তর করেছে উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মিলনায়তনে তাদের মধ্যে দলিলপত্র হস্তান্তর করা হয়। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্র্য গুহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জায়েদা নাসরিন, উপজেলা প্রকৌশলী বিপ্লব পাল, উপজেলা শিক্ষা কর্মকর্তা রমিতা ইসলাম, উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা সারোয়ার আলমসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ভূমিহীন পরিবারের লোকজন।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহের কালীগঞ্জে ১২ ভূমি ও গৃহহীন পরিবার পেল নতুন ঘরের চাবিও দলিল। কালীগঞ্জ উপজেলা পরিষদের কনফারেন্স রুমে এক অনুষ্ঠানে ভুক্তভোগীদের হাতে ঘরের চাবি ও দলিল তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান। কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন হওয়ায় অনেক ভূমিহীন পরিবারের মানুষের পাকা ঘরে মাথা গোঁজার ঠাঁই হয়েছে। এ পর্ষন্ত এই উপজেলাতে ১৩৩টি ঘর প্রদান ছাড়াও আরো চারটি ঘর নির্মাণের কাজ। হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ হাবিব, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন, থানার ওসি (তদন্ত) হরিদাস রায়, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. রেজাউল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা তসলিমা খাতুন প্রমুখ।

কালীগঞ্জ (সাতক্ষীরা) : কালীগঞ্জ উপজেলার ১৮ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ভূমি ও গৃহ প্রদান করা হয়েছে। উপজেলা পরিষদ অডিটরিয়মে উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ৩৮ জন উপকার ভোগীর কাছে জমির দলিল, পর্চা ও গৃহের চাবি হস্তান্তর করা হয়। উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা রশিদ, উপজেলা চেয়ারম্যন সাঈদ মেহেদী, সহকারী কমিশনার ভূমি শেখ আজহার আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন, চেয়ারম্যান আবুল কাশেম মোহাম্মদ আব্দুল্লাহ (কুশুলিয়া) মোজাম্মেল হক গাইন (চাম্পাফুল) গোবিন্দ মন্ডল (দ. শ্রীপুর) বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম (মথুরেশপুর) জাহাঙ্গীর আলম (বিষ্ণুপুর), কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক শেখ শাওন আহম্মেদ সোহাগ।

কেরানীগঞ্জ (ঢাকা) : কেরানীগঞ্জ উপজেলায় ১০০ ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে জমি, গৃহের চাবি ও দলিল বুঝিয়ে দেয়া হয়েছে। কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মিলনায়তন হলরুমে এ ঘর হস্তান্তর করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সল বিন করিমের সভাপতিত্বে অতিথি ছিলেন উপজেলা বীর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মো. শাহজাহান, কেরানীগঞ্জ দক্ষিণ রাজস্ব সার্কেল (ভূমি) সহকারী কর্মকর্তা আমেনা মারজান, কেরানীগঞ্জ মডেল রাজস্ব সার্কেল (ভূমি) সহকারী কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেন, বাস্তা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজি মো. আশকর আলী, হযরতপুর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন আয়নাল, কেরানীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক হাজি মো. মোস্তফা কামাল।

মধুখালী (ফরিদপুর) : মধুখালী উপজেলা প্রশাসনের আয়োজনে মাল্টিপারপাস হল রুমে উপজেলার ১১২টি জমি ও গৃহহীন পরিবারকে জমির দলিলসহ ঘরের মালিক আনা হস্তান্তর করা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম প্রধান অতিথি থেকে জমি ও গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ ঘরের মালিকানা হস্তান্তর করেন। আশ্রয়ণ-২ প্রকল্পের নির্মিত জমিসহ ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক, ফরিদপুরের মো. আসলাম মোল্যা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, উপজেলা ভাইস চেয়ারম্যান মুরাদুজ্জামান মুরাদ, মোর্শেদা আক্তার মিনা, সহকারী কমিশনার (ভূমি) শামীম আরা প্রমুখ।

রাজাপুর (ঝালকাঠি) : ঝালকাঠির রাজাপুরে ১৪১ পরিবারকে জমিসহ ঘর প্রদানের মধ্যদিয়ে উপজেলা ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। এ পর্যন্ত এ উপজেলায় জমিসহ ৫৯১টি পরিবারকে ঘর দেয়া হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে ইউএনও নুসরাত জাহান খানের সভাপতিত্বে অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসন লতিফা জান্নাত, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ববি মিতু, ভাইস চেয়ারম্যান মো. জিয়া হায়দার খান লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট খন্দকার ফারজানা নাজনীন সেতুসহ সুধীজন উপস্থিত ছিলেন।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে ভূমিহীন ও গৃহহীন ১৪২টি পরিবার জমিসহ আধাপাকা ঘর পেয়েছে। উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সিমিন হোসেন রিমি এমপি, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, অধ্যাপিকা রুমানা আলী টুসি এমপি, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, গাজীপুরের ডিসি আনিছুর রহমান, পুলিশ সুপার কাজী শফিকুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম প্রমুখ।

তিতাস (কুমিল্লা) : উপজেলার তিনটি আশ্রয় প্রকল্পের ৮৪ জন গৃহহীনদের মধ্যে উপজেলা মিলনায়তনে কবুলিয়তনামা দলিল, নামজারি, ডিসিআর কপি ও ভূমিহীন সনদ হস্তান্তর করা হয়। হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউএনও এটিএম মোর্শেদ, এসিল্যান্ড আশিক-উর-রহমান, ওসি (তদন্ত) রফিকুল ইসলাম, প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, ইউপি চেয়ারম্যান মো. সাইফুল আলম মুরাদ, হাজী আলী আশরাফ ও ইব্রাহিম সরকার প্রমূখ।

রায়পুরা (নরসিংদী) : আরো ৭৫টি ঘর প্রদানের মাধ্যমে রায়পুরাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ মিলনায়তন হলরুমে জমি ও দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করেন উপজেলা প্রশাসন। সারাদেশে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায়, ৭টি জেলা ও ১৫৯টি উপজেলাকে ৩৯, ৩৬৫টি ঘর প্রদানের মাধ্যমে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লাইলা কানিজ লাকি, মহিলা ভাইস চেয়ারম্যান তাজ তাহমিনা মানিক, সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আফজাল হোসাইন, শ্রীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজ মোর্শেদ খান রাসেল প্রমূখ। উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. খান নূরউদ্দিন মো. জাহাঙ্গীর, উপজেলা প্রকৌশলী শামীম ইকবাল মুন্না, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. বোরহান উদ্দিন, সাবেক মুক্তিযোদ্বা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, সিনিয়র মৎস কর্মকর্তা হাবিব ফরহাদ আলম, প্রাণীসম্পদ কর্মকর্তা আজহারুল আলম, প্রেসক্লাবের সভাপতি মো. মোস্তফা খান, সাধারণ সম্পাদক এম নূরউদ্দিন আহমেদ, সাংবাদিক ফোরামের সভাপতি মেহেদী হাসান রিপন, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, এসআই আমিনুল ইসলাম।

লালমনিরহাট : জীবনের অর্ধেকেরও বেশি সময় যাদের কেটেছে ভাসমান অবস্থায়, যাদের ছিল না কোনো স্থায়ী ঠিকানা। কেউ কেউ বাসস্থানের অভাবে নিজ এলাকা ছেড়ে বছরজুরে কাজ করতেন দেশের বিভিন্ন স্থানে। তারা নিজ জন্মস্থানের নাগরিকত্বের পরিচয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার জমি ও গৃহের মালিক হওয়ায় খুশিতে আত্মহারা। এখন নতুন করে জীবনের স্বপ্ন বুনবেন একসময়ের গৃহহীন ওইসব নিম্নআয়ের মানুষজন। লালমনিরহাটে ভূমিহীন ও গৃহহীন ৫৮৫টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহ প্রদান করা হয়েছে। সদর উপজেলায় উদ্বোধনী দিনে ২৭টি পরিবারকে ২ শতাংশ জমির দলিলসহ নব নির্মিত গৃহের চাবি হস্তান্তর করা হয়। জেলায় গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে প্রথম পর্যায়ে ৯৭৮ টি, দ্বিতীয় পর্যায়ে ৯১৫টি, তৃতীয় পর্যায়ে ১১৮৪টি ঘর প্রদান করা হয়েছে।

সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সুবিধাভোগীদের মধ্যে গৃহ ও জমি হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য দেন, জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান, পৌর মেয়র রেজাউল করিম স্বপন। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জান্নাতআরা ফেরদৌস। বক্তব্য দেন উপকারভোগী নাজমা বেগম, নবাব আলী ও মুক্তা বেগম।

সোনাগাজী (ফেনী) : ভূমিহীন ও গৃহহীন পরিবারেরর মধ্যে নবনির্মিত ঘরের জমি ও চাবি বিতরণ করা হয়েছে। এ উপলক্ষ্যে সোনাগাজী উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর মেয়র, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, সোনাগাজী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএম অনিক চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেযারম্যান সাখাওয়াতুল হক বিটু, উপজেলা মৎস্য কর্মকর্তা তুর্য সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল হাসান ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তারেক আহম্মদ প্রমুখ।