কৃষকের মধ্যে বীজ সার বিতরণ

প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

নাটোরের সিংড়া ও শেরপুরের ঝিনাইগাতীতে কৃষকের মধ্যে উফসি আউশ জাতের ধানের বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার প্রতিনিধিদের পাঠানো খবর-

সিংড়া (নাটোর) : নাটোরের সিংড়ায় কৃষকের মধ্যে বীজ বিতরণ উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, বিগত সরকারের সময় কৃষকদের জীবন দিতে হয়েছে। বিদ্যুৎ ছিল না, সেচ সুবিধা ছিল না, সার, তেল বীজ ছিল না। বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে কৃষক সব সুবিধা ভোগ করছে। সেচের ব্যবস্থা করা হয়েছে। খাল খনন করা হয়েছে। ৬২ হাজার কৃষকের অ্যাকাউন্টসহ উপকরণ বিতরণ করা হয়েছে। দেশ খাদ্য স্বয়ংসম্পূর্ণ। ৭২টি পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে। আধুনিক যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। পলক বলেন, আমরা স্মার্ট কৃষি উদ্যোক্তা তৈরি করছি। ৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ১০ গ্রামে স্মার্ট কৃষি ভিলেজ প্রকল্প বাস্তবায়ন করা হবে। কৃষির প্রতি আমার, আমাদের, সরকারের দরদ, ভালোবাসা রয়েছে, যার ফলপ্রসূতে শেখ হাসিনা নিজেও গণভবনে কৃষিতে সবুজ বিপ্ল­ব করেছেন। ডিজিটাল মাধ্যমে কৃষক লেনদেন করার সুযোগ পাবে। উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা খাতুনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন কৃষক আব্দুল্লাহ আল মামুন, ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি প্রমুখ।

ঝিনাইগাতী (শেরপুর) : ঝিনাইগাতী উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি এমপি প্রকৌশলী একেএম ফজলুল হক। কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফরহাদ হোসেনের উপস্থাপনায় উপজেলা নির্বাহী অফিসার মো. ফারুক আল মাসুদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগতিক বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার মো. হুমায়ুন দিলদার। বিশেষ অতিথি ছিলেন থানার ওসি মো. মনিরুল আলম ভুইয়া, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এটিএম ফয়জুর রাজ্জাক আকন্দ, জেলা কৃষক লীগের সভাপতি আব্দুল কাদির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম, উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক আয়শা সিদ্দিকা রুপালী, শ্রমিক লীগের আহ্বায়ক নুরল ইসলাম ফটিক প্রমুখ।