গরুর মাংসের কেজি ৫৮০ টাকা

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় গরুর মাংস বিক্রি করে রীতিমতো সাড়া ফেলেছেন নজরুল ইসলাম কালু কসাই। বগুড়া শহরে বিভিন্ন বাজারে আগে ৬৮০ থেকে ৭০০ টাকা কেজি বিক্রি হলেও রমজান মাসে এসে গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৫০ থেকে ৮০০ টাকা কেজি। বাজারে দামের যখন ঊর্ধ্বগতি তখন মাংস ব্যবসায়ী নজরুল ইসলাম ওরফে কালু কসাই গরুর মাংস বিক্রি করছেন ৫৮০ টাকা কেজি দরে।

জানা যায়, শহর থেকে প্রায় ১৫ কিলোমিটার দক্ষিণে গাবতলী উপজেলার কদমতলী তিনমাথা সিএনজি স্ট্যান্ড মোড়ে কালু কসাইয়ের মাংসের দোকান। নিয়মিত বাজার দরের চেয়ে ২২০ টাকা কেজিতে কম হওয়ায় স্থানীয়ভাবে এই মাংস ক্রেতা বেশ জনপ্রিয়তা পেয়েছেন। দিনদিন ক্রেতা বেড়ে যাওয়ার কারণে মাংসের চাহিদা বেড়ে গেছে। ক্রেতাদের হাতে মাংস তুলে দিতে হিমশিম খেতে হচ্ছে কালু কসাইকে।

কালু কসাই জানান, নিম্নআয়ের মানুষের কথা চিন্তা করে কম দামে গরুর মাংস বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে। লাভ কম করে ক্রেতাদের খুশি করব। গরুর মাংস কিনতে আসা দিনমজুর আশরাফ আলী জানান, আমার পরিবারে মোট পাঁচজন সদস্য রয়েছে। বাজারে গরুর মাংসের দাম অনেক বেশি। এখানে ৫৮০ টাকা কেজি। আমি হাফ কেজি গরুর মাংস ক্রয় করেছি।

গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আফতাবুজ্জামান-আল-ইমরান জানান, হাট এলাকার বাইরে কেউ কম লাভে মাংস বিক্রি করতে চাইলে তাকে বাধা দেয়ার এখতিয়ার কোনো ইজারাদার বা অন্য ব্যবসায়ীদের নেই।