ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মাদক মামলায় জেলহাজতে

ইউপির সদস্যপদ বরখাস্তের দাবি

ইউপির সদস্যপদ বরখাস্তের দাবি

কুমিল্লার চৌদ্দগ্রামে মাদক মামলায় দুই বছরের সশ্রম কারাদন্ড নিয়ে জেলহাজতে রয়েছে ইউপি সদস্য নুরুল বাহার। তিনি উপজেলার ৬নং ঘোলপাশা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য। নুরুল বাহারকে স্থায়ীভাবে বরখাস্তের দাবি জানিয়ে কুমিল্লা জেলা প্রশাসক ও চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন শালুকিয়া গ্রামের হাচি মিয়ার ছেলে মো. জাকির হোসেন। স্থানীয় সরকার বিভাগ দন্ডপ্রাপ্ত ইউপি সদস্য নুরুল বাহারকে স্থায়ীভাবে বরখাস্ত না করায় ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল।

জানা গেছে, অবৈধ মদ, গাঁজা, ফেনসিডিল রাখার অভিযোগে দায়েরকৃত ৮৪/২০১৭নং মামলার অভিযুক্ত ইউপি সদস্য নুরুল বাহারসহ আসামিদের বিরুদ্ধে ২ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদন্ডের রায় প্রদান করেছেন কুমিল্লার আদালত। গত ১৬ মার্চ জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মোছাঃ মরিয়ম মুন মুহুরী এ রায় ঘোষণা করেন। রায়ে দন্ডপ্রাপ্ত পলাতক অপর আসামীরা হলেন; একই ইউনিয়নের শালুকিয়া (আমানগন্ডা) গ্রামের রুকু মিয়ার ছেলে মো. মাসুম মিয়া, আবুল মিয়ার ছেলে মো. সাদ্দাম, জুলফু মিয়ার ছেলে মো. ওয়াসিম। আদালতের রায়ে ইউপ সদস্য নুরুল বাহারকে দীর্ঘদিন ধরে পলাতক দেখানো হলেও তিনি দাবি করেন নিয়মিত ইউনিয়ন পরিষদের কার্যক্রমে অংশ নিচ্ছেন। এনিয়ে গত ২৬ ও ২৭ মার্চ বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশের পর ইউপি সদস্য নুরুল বাহার ২৭ মার্চ কুমিল্লার আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। আদালত জামিন না মঞ্জুর করে নুরুল বাহারকে জেলহাজতে পাঠায়।

অভিযোগে তিনি আরও উল্লেখ করেন, ইউপি সদস্য নুরুল বাহারের বিরুদ্ধে হিন্দু পরিচয়ে অন্যের জমি বিক্রির অভিযোগে আদালতে আরও একটি মামলা রয়েছে। এক কথায়-ইউপি সদস্য নুরুল বাহার ঘোলপাশা ইউনিয়নের সীমান্তবর্তী আমানগন্ডা, শালুকিয়া এলাকার অপরাধ জগতের হোতা। এমন ইউপি সদস্য দিয়ে সাধারণ মানুষের সেবা বিঘ্নিত হচ্ছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত