দুই দলিল লেখক সাময়িক বরখাস্ত

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সাতক্ষীরা প্রতিনিধি

জাল কাগজপত্র জমা দিয়ে জমি রেজিস্ট্রি করার অপরাধে সাতক্ষীরা সদর সাবরেজিস্ট্রি অফিসের দুই দলিল লেখককে সম্প্রতি সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে ভুয়া কাগজপত্র তৈরি করে জমি রেজিস্ট্রি করার অভিযোগ রয়েছে।

সাময়িক বরখাস্তকৃতরা হলেন, নাহিদ সুলতান শাহীন যার লাইসেন্স নং-৭/২০১৪ এবং নজরুল ইসলাম খান টোকন যার লাইসেন্স নং-২/২০০০। গত মঙ্গলবার জেলা রেজিস্টার মো. আব্দুল হাফিজ বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের প্রাথমিকভাবে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত পূর্বক পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

জানা যায়, সাতক্ষীরা সদর সাব-রেজিস্ট্রি অফিসের একটি চক্র মোটা অংকের টাকার বিনিময়ে দীর্ঘদিন ধরে ভুয়া কাগজপত্র সৃষ্টি করে জমি রেজিস্ট্রি করে আসছিল। এ চক্রটি বেশকিছু দিন নিষ্ক্রিয় থাকলেও বর্তমানে তারা আবারও মাথা চাড়া দিয়ে উঠেছে। সম্প্রতি এই ২ জনের লাইসেন্স সাময়িকভাবে বরখাস্ত করা হলেও তাদের বাঁচাতে একটি দালাল চক্র মরিয়া হয়ে উঠেছে।

সাতক্ষীরা সদর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক শেখ আজাদ হোসেন দুই লেখকের সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে জানান, লেখক নাহিদ সুলতান শাহীনের বিরুদ্ধে জাল বিপি পশ্চা জমা দিয়ে জমি রেজিস্ট্র করার চেষ্টা করায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া জয়দেব অধিকারীর সহযোগিতা লেখক নজরুল ইসলাম খান টোকন খাজনা দাখিলা জাল করে দলিল রেজিস্ট্রি করার চেষ্টা করায় তাকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।